টাইমলাইনপশ্চিমবঙ্গ

মুখ থুবড়ে পড়ল উর্দ্ধমুখী সোনার দাম, উল্টে বাড়ল রূপোর দাম

বাংলাহান্ট ডেস্কঃ ঝড়ের গতিতে বাড়তে বাড়তে হঠাৎ পতন ঘটল সোনার (Gold) দামে। কিন্তু বাড়ল রূপোর (Silver) দাম। গৃহবন্দি দশাতেও দামের বেশ উত্থান পতন ঘটতে দেখা যাচ্ছে। তবে শুক্রবার সোনার দামের ঐতিহাসিক পতনের সাক্ষী থাকল শহরবাসী। কিনতে না পারলেও হাসি ফুটল গৃহস্থের মুখে।

করোনার প্রভাব পড়েছে ব্যবসায়িক ক্ষেত্রেও
করোনা ভাইরাসের (COVID-19) জেরে বন্ধ এখন বৈদেশিক ব্যবসা। যার জেরে অর্থনীতি এখন প্রবল সংকটের মুখে। লকডাউনের মধ্যে আশঙ্কাজনিত অঞ্চল ছাড়া, বিভিন্ন জায়গায় কিছু ছোট ছোট দোকানপাট খুলে দিলেও, এখন বন্ধ রয়েছে সোনা রূপোর দোকান।

gold 11 Bangla Hunt Bengali News

২২ ক্যারেট সোনার দাম
কলকাতায় (Kolkata) গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৬৯০০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৬৯০ টাকা। এই দামের আজ বিরাট পতন ঘটে হয়েছে ১০ গ্রামের দাম ৪৬০২০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬০২ টাকা।

২৪ ক্যারেট সোনার দাম
গতকাল শহরে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৮৩০০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪৮৩০ টাকা। এই দামের হ্রাস হয়ে দাঁড়িয়েছে ১০ গ্রামের দাম ৪৭৫০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৫০ টাকা।

silver anklets 500x500 1 Bangla Hunt Bengali News

 

রূপোর দাম
সোনার দাম কমলে, আজ বেড়েছে কিন্তু রূপোর দাম। গতকাল ১ গ্রামের দাম ছিল ৪৮.৫০ টাকা। আজ এই দাম সামান্য বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৪৮.৫১ টাকা। পতনের পর কিছুটা হলেও বাড়ল সোনার দাম।

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের দাম
পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৭৩.৩০ টাকা। ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৫.৬২ টাকা। রান্নার গ্যাসের দাম ৫৮৪.৫০ টাকা।

Back to top button