টাইমলাইনপশ্চিমবঙ্গ

২০১৪ সালের Primary TET উত্তীর্ণদের জন্য বিশেষ সুবিধা আদালতের, বাড়ল আবেদনের সময়সীমাও

Primary TET 2020 এর দিনক্ষণ ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। ডিসেম্বর মাসেই টেট পাশ করা পরিক্ষার্থীদের নিয়োগ শুরুর করার ঘোষণার পাশাপাশি টেট পরীক্ষার কথাও ঘোষনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৩১ জানুয়ারি ২০২১ দিন ঠিক হয়েছে পরীক্ষার। দুপুর একটায় শুরু হবে পরীক্ষা। সময় আড়াই ঘন্টা। উত্তর দিতে হবে ১৫০ নম্বরের। আড়াই লাখের বেশি পরীক্ষার্থী দেবেন এই পরীক্ষা।

IMG 20190731 WA0065 427x320 1 Bangla Hunt Bengali News

পাশাপাশি, টেট মামলায় আরো একটি গুরুত্বপূর্ণ রায় দিল আদালত৷ এই রায়ের ফলে অনেকটাই স্বস্তিতে ২০১৪ এর টেট প্রার্থীরা। ঐ পরীক্ষার প্রশ্নপত্রে ৬ টি প্রশ্ন ভুল ছিল। যা নিয়ে মামলা করেন পরীক্ষার্থীরা। যার রায়ে আদালত ঐ ৬ নম্বর পরীক্ষার্থীদের দিতে আদেশ দিয়েছিল। কিন্তু সেই নির্দেশ এখনো কার্যকর করেনি সরকার। বরং তার আগেই নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য যে টেট হয়েছিল তাতে শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। ২০ হাজারের বেশি এই পরীক্ষায় পাশ করেছিল। ডিসেম্বর মাসেই তাদের ইন্টারভিউ শুরু হয়ে যাবে। ফেব্রুয়ারির মধ্যেই শেষ হবে নিয়োগ প্রক্রিয়া। পাশাপাশি, যে সব পরীক্ষার্থী পাশ করেও ইন্টারভিউতে সফল হবে না তাদেরও ধাপে ধাপে নিয়োগ করা হবে।

এরপরেই আদালতে এই নিয়োগ প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ চেয়ে আদালতে যান প্রার্থীরা। তাদের অভিযোগ ছিল অনেকেই ভুল প্রশ্নের কারনে পাশ করতে পারেন নি। কিন্তু তাদের সেই নম্বর ন্যায্য ছিল। আদালত এই মামলার রায়ে আবেদনের তারিখ দুদিন অর্থাৎ ৮ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। অফলাইনেও করা যাবে আবেদন

জানিয়ে রাখি, স্কুল সার্ভিস কমিশন (SSC). জানুন ২১ ডিসেম্বর বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, রাজ্যের সমস্ত সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত সাঁওতালি মাধ্যমের জুনিয়র হাই, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে শিক্ষক নিয়োগ করা হবে। তবে এই বিজ্ঞপ্তি অনুসারে, পার্বত্য অঞ্চলে অবস্থিত সাঁওতালি মাধ্যম স্কুলগুলিতে নিয়োগ হবে না এই পর্বে।

 

 

 

Back to top button