টাইমলাইনপশ্চিমবঙ্গ

৬০ হাজার চাকরিপ্রার্থীর মেধাতালিকা প্রকাশ হবে নভেম্বরে! হাইকোর্টকে জানালো প্রাথমিক শিক্ষা পর্ষদ

বাংলা হান্ট ডেস্কঃ আগামী ৩০ শে নভেম্বরের মধ্যে প্রকাশ করা হবে প্রায় ৬০ হাজার প্রার্থী তালিকা, এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) এ কথাই জানানো হয়েছে। এক্ষেত্রে ২০১৬ এবং ২০২০ সালে নিয়োগ হওয়া চাকরিপ্রার্থীদের মেধা তালিকা প্রকাশ করা হতে চলেছে বলে খবর।

সাম্প্রতিক সময়ে স্কুল সার্ভিস কমিশনের পাশাপাশি প্রাথমিক টেট পরীক্ষার নিয়োগের ক্ষেত্রেও একের পর এক দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। এ সংক্রান্ত মামলাগুলি কলকাতা হাইকোর্টে ওঠার পরেই আদালতের তরফ থেকে নিয়োগ হওয়ার সকল চাকরিপ্রার্থীদের সম্পূর্ণ তথ্য সমেত মেধা তালিকা প্রকাশ করা নির্দেশ দেওয়া হয়।

সেই নির্দেশ মতোই এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে ঘোষণা করা হয় যে, আগামী ৩০ নভেম্বরের মধ্যে সকল প্রার্থীর মেধা তালিকা প্রকাশ করা হতে চলেছে।

উল্লেখ্য, ২০১৬ সালে বাংলায় শেষ টেট পরীক্ষা হয়। পরবর্তীতে ২০১৬ এবং ২০২০ সালে রাজ্যের তরফ থেকে দুটি দফায় চাকরি প্রার্থীদের নিয়োগ করা হয়। এক্ষেত্রে মোট ২১ লক্ষ চাকরিপ্রার্থী পরীক্ষা দেন, যার মধ্য থেকে ৬০ হাজার জনকে নিয়োগ করা হয়। পরবর্তীতে যে নিয়োগ নিয়ে একের পর এক দুর্নীতির অভিযোগ তুলে হাইকোর্টের দ্বারস্থ হয় অনেকেই।

সেই সূত্রেই এবার প্রার্থীদের মেধা তালিকা প্রকাশ করার কথা জানালো রাজ্য। উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে আদালতের নির্দেশে চাকরি পেয়েছেন অনেকেই। সম্প্রতি আরও ১৮৭ জন চাকরিপ্রার্থীকে নিয়োগ করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সূত্রের খবর, হাইকোর্টের নির্দেশ মতো ইতিমধ্যেই নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Related Articles