চাকরির খবরটাইমলাইনপশ্চিমবঙ্গ

ভোটের আগেই বড় সিদ্ধান্ত, প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা মমতা বন্দ্যোপাধায়ের

একদিকে যারা  প্রাথমিকের টেট (primary tet) পাশ করেও নিয়োগ পায়নি, অন্যদিকে বিরোধীদের কর্মসংস্থান নিয়ে কটাক্ষ। এই দুইয়ের মাঝেই এবার প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata Banerjee) । ডিসেম্বর থেকে যেমন টেট পাশ করা পরিক্ষার্থীদের নিয়োগ শুরু হয়ে যাবে তেমনই আগামী বছর টেট পরীক্ষা নিয়োগের কথাও ঘোষনা করা হল।

নবান্নে মন্ত্রীসভার বৈঠকে এদিন এই দুই সিদ্ধান্ত নেন রাজ্যের মুখ্যমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীরা৷ বৈঠক শেষে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য যে টেট হয়েছিল তাতে শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

২০ হাজারের বেশি এই পরীক্ষায় পাশ করেছিল। ডিসেম্বর মাসেই তাদের ইন্টারভিউ শুরু হয়ে যাবে। ফেব্রুয়ারির মধ্যেই শেষ হবে নিয়োগ প্রক্রিয়া। পাশাপাশি, যে সব পরীক্ষার্থী পাশ করেও ইন্টারভিউতে সফল হবে না তাদেরও ধাপে ধাপে নিয়োগ করা হবে।

অন্যদিকে আগামী টেট পরীক্ষার কথাও ঘোষনা করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের করোনা সংক্রমণ বিচার করে আগামী বছরেই অফলাইনে নিয়োগ শুরু হয়ে যাবে। আড়াই লাখের বেশি চাকুরী প্রার্থীর আবেদনে সাড়া দিয়ে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, যত শীঘ্র সম্ভব সরকার নতুন নিয়োগের বন্দোবস্ত করবে।

রাজ্যে বহুদিন ধরেই শিক্ষক নিয়োগ নিয়ে চাপা আগুন রয়েছে। বার বার পথে নেমেছেন শিক্ষকরাও৷ বিরোধীরাও এই বিষয়ে মুখ খুলেছেন। শিক্ষক নিয়োগ যাতে বিধানসভা নির্বাচনে বিরোধীদের হাতিয়ার না হয়ে উঠতে পারে তাই এমন সিদ্ধান্ত বলেই মনে করছে রাজনৈতিক পর্যবেক্ষকদের অনেকেই।।

 

Back to top button