fbpx
টাইমলাইনভারতরাজনীতি

প্রধানমন্ত্রী নিজেই করোনা ভাইরাসের মোকাবিলার জন্য লড়ছেন, জানান স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন

বাংলাহান্ট ডেস্কঃ করোনা ভাইরাসের (corona vairas) আতঙ্কে চিন্তিত গোটা বিশ্ববাসী। সকলেই চাইছে যাতে এই ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়া যায়। সমগ্র দেশ জুড়ে চলছে তারই প্রস্তুতি। এই অবস্থায় চীনের (chaina) দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারত (india)। প্রয়োজনীয় সামগ্রী চীনে পাঠানোর সিদ্ধান্ত নেয় ভারত। এই অবস্থায় ভাইরাস মোকাবিলা করার প্রসঙ্গে এমন কিছু মন্তব্য করে বিরোধীপক্ষের কাছে নিজেকে হাসির খোরাক করে তুললেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন (Harshvardhan)।


গত বুধবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (rahul gandhi) এক সভায় মোদী বিরোধী মন্তব্য করতে গিয়ে বলেন, করোনা ভাইরাসের মোকাবিলার জন্য কেন্দ্র সরকার কোনো পদক্ষেপ গ্রহণ করছে না। তাঁরা এই বিষয়টিকে কোন গুরুত্ব দিচ্ছে না। তাঁর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন বলেন, ‘দেশে করোনাভাইরাস প্রতিরোধ করতে এগিয়ে এসেছেন স্বয়ং নরেন্দ্র মোদী।

বিভিন্ন মন্ত্রকের সঙ্গে এই রোগ মোকাবিলায় তিনি একাই সংযোগ রক্ষা করে যাচ্ছেন।’ তিনি আরও বলেন ‘ভারতে যাতে চিনের মতো মহামারী পরিস্থিতি তৈরি না হয়, সেদিকে লক্ষ্য রাখার জন্য প্রয়োজনীয় ওষুধ, মাস্ক ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র তৈরি করেছে ভারত। প্রধানমন্ত্রীর তরফ থেকে ও স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হচ্ছে।’

বেশকিছুদিন আগে একটি জাহাজ জাপানের উদ্দেশ্যে ৩,৭১১ জন যাত্রীকে নিয়ে রওনা হয়, যার মধ্যে রয়েছে প্রচুর সংখ্যক ভারতীয়। যতশীঘ্র সম্ভব জাপানের ইয়োকোহামা বন্দরের কাছে আটকে থাকা এই জাহাজ থেকে ভারতীয়দের উদ্ধার করতে চেষ্টা করা হচ্ছে। এছাড়া চিন, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুর, জাপান ও দক্ষিণ কোরিয়া এই ছটি দেশ থেকে যেসকল মানুষ আসছেন তাঁদের ২১টি এয়ারপোর্টে পরীক্ষা করা হচ্ছে। এখনও অবধি ২,৫১,৪৪৭ জন যাত্রীকে পরীক্ষা করা হয়েছে বলে জানান তিনি।

Back to top button
Close
Close