টাইমলাইনকলকাতা

স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডে শোকপ্রকাশ করে আর্থিক সাহায্য ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

বাংলাহান্ট ডেস্কঃ স্ট্র্যান্ড রোডের অগ্নিকাণ্ডের (Strand Road Fire) ঘটনায় শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। সোমবার রাতেই ঘটনাস্থলে পৌঁছেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। সন্ধ্যে ৬ টা বেজে ১০ মিনিটে সিগন্যাল ও টেলিকমিউনিকেশন অফিসের ১৩ তলায় ভয়াবহ আগুন লেগে যায়। দীর্ঘ ১০ ঘণ্টার চেষ্টায় আপাতত আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

এই দুর্ঘটনায় মোট ৯ জন ব্যক্তি প্রাণ হারিয়েছেন। যাদের মধ্যে রয়েছেন- দমকল আধিকারিক গিরিশ দে ও তিন দমকল কর্মী গৌরব বেজ, অনিরুদ্ধ জানা, বিমান পুরকায়েত, রেলের ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার পার্থসারথি মণ্ডল, তাঁর নিরাপত্তারক্ষী আরপিএফ কনস্টেবল সঞ্জয় সাহানি, রেল কর্মী সারান পান্ডে, হেয়ার স্ট্রিট থানার এএসআই অমিত ভাওয়াল। বাকি একজনকে এখনও শনাক্ত করা যায়নি।

এই ঘটনায় গভীর শোকাহত হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইটে জানান, ‘কলকাতায় স্ট্র্যান্ড রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় আমি গভীর ভাবে শোকপ্রকাশ করছি। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করে, আমি শোকাহত পরিবারগুলোকে সমবেদনা জানাচ্ছি’।

সেইসঙ্গে প্রধানমন্ত্রীর দফতরের তরফ থেকে ট্যুইট করে মৃতদের পরিবারকেও আর্থিক সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। ট্যুইটে ঘোষণা করা হয়েছে, ‘স্ট্র্যান্ড রোডের অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা করে এবং গুরুতর আহত ব্যক্তিদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে প্রধানমন্ত্রী জাতীয় বিপর্যয় তহবিলের পক্ষ থেকে’।

অন্যদিকে এই দুর্ঘটনায় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য এবং সরকারী চাকরি দেওয়ার ঘোষণা করে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, ‘মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ করে টাকা ক্ষতিপূরণ বাবদ দেওয়া হবে এবং পরিবারের একজনকে সরকারী চাকরীও দেওয়া হবে’।

Back to top button