টাইমলাইনরাজনীতিখেলাঅন্যান্য খেলাধুলা

অক্সিজেন ছাড়া এভারেস্ট জয় করে ইতিহাস গড়া বাংলার মেয়ে পিয়ালির সঙ্গে দেখা করতে পারেন প্রধানমন্ত্রী

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি বাংলার মেয়ে পিয়ালীর অক্সিজেন সাপোর্ট ছাড়াই এভারেস্ট জয়ের ঘটনা নিয়ে আনন্দ পালন করেছে বাংলা সহ গোটা ভারত। এবার খুব শ্রীঘ্রই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হতে পারে তার। এমনটাই চেষ্টা করছে বঙ্গ বিজেপি। এই ব্যাপারে আসছে রাজনৈতিক অঙ্কও। এই অর্জনের পর বাংলার সরকারের তরফ থেকে তাকে শুভেচছা জানানো হলেও তার অর্থাভাবের সমস্যা মেটানোর চেষ্টা করা হয়নি। হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় তার বাড়িতে যেতে না পারলেও সম্প্রতি তার বাড়ি ঘুরে এসেছেন বিজেপি জেলা সভাপতি তুষার মজুমদার।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে পিয়ালীর জানিয়েছেন যে মেয়ের সাফল্যে তিনি খুব খুশি হয়েও নিশ্চিন্ত হতে পারছেন না। যারা সাহায্য করেছেন তাদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। তবে এখনও প্রচুর টাকা জোগাড় করতে হবে। সাহায্যকারী শেরপাদের বোনাসও দিতে হবে। শৃঙ্গবিজয় অভিযানের আগেই চুক্তি হয়েছিল যে কাঠমান্ডুতে থাকাকালীন নেপালের অভিযান আয়োজক সংস্থাকে যাবতীয় টাকা না মেটানো হলে সার্টিফিকেট পাবেন পিয়ালী।

পিয়ালীর পরিবার জানিয়েছে যে এখনও বেশ কয়েকজন সাহায্য করছেন, কিন্তু তাও ১২ লক্ষ টাকা বাকি থেকে যাচ্ছে। ইতিমধ্যে পিয়ালীর পরিবার ব্যাঙ্কের সঙ্গে বাড়ি বন্ধক দেওয়ার বিষয়ে বিশদে আলোচনা চালাচ্ছে। ব্যাঙ্ক জানিয়েছে, যে এই প্রক্রিয়া খুবই সময়সাপেক্ষ। কিন্তু এখন পিয়ালীর পরিবারের কাছে আর উপায় নেই। এর ৩ বছর আগে এভারেস্টের ৮৪৩০ মিটার পর্যন্ত উঠেও ফিরতে হয়েছিল পিয়ালীকে। কিন্তু এবার আর হার মানেননি পিয়ালী। তার লক্ষ্যে সফল হয়েছেন।

এবার এই প্রসঙ্গে অরূপ বাবু জানিয়েছেন যে প্রধানমন্ত্রীর সাথে পিয়ালীর দেখা করানোর সমস্তরকম চেষ্টা তারা করছেন। তার আর্থিক সমস্যার সুরাহার চেষ্টাও তারা করবেন। অপরদিকে চন্দনগরের বিধায়ক তৃণমূলের ইন্দ্রনীল সেন পিয়ালীকে শুভেচ্ছা জানিয়েছেন। কিন্তু আগে অর্থসাহায্য করলেও পিয়ালীর আর্থিক সঙ্কট নিয়ে সাম্প্রতিক ভিডিও বার্তা সম্পর্কে অবহিত নন বলে জানিয়েছেন ইন্দ্রনীল।

Related Articles

Back to top button