টাইমলাইনভারত

এবছরও সেনাদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করে নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, যাচ্ছেন জয়সলমেরে

বাংলাহান্ট ডেস্কঃ প্রতি বারের মত এবারের দীপাবলিও সেনাদের সঙ্গে কাটাতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi)। প্রধানমন্ত্রীর আসনে বসার পর থেকে প্রতি বছরই দীপাবলির আনন্দ সেনাদের সঙ্গে ভাগ করে নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবছরও তার অন্যথা হল না।

একদিকে যখন সমগ্র দেশবাসী দীপাবলির আলোর উৎসবে মেতে ওঠে, তখন অন্যদিকে সীমান্ত এলাকায় দেশকে বহির্দেশের শত্রুর হাত থেকে রক্ষা করে ভারতীয় সেনারা। প্রতিটি দেশবাসী যাতে সুষ্ঠভাবে উৎসবের আনন্দে সামিল হতে পারে, সেই কারণে পরিবার পরিজনদের ছেড়ে সীমান্তে গিয়ে সীমান্ত সুরক্ষার কাজ করে সেনারা। সেই কারণেই প্রধানমন্ত্রীর আসনে বসার পর থেকে প্রতি বছর এই দিনটি সেনাদের সঙ্গে ভাগ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সেই ২০১৪ সালে প্রথমবার প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত হওয়ার পর সিয়াচেনে সেনাদের সঙ্গে দীপাবলি কাটিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। তারপর থেকে উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, পঞ্জাব এবং জম্মু কাশ্মীরের সেনাদের মিষ্টি মুখ করিয়ে তাদের সঙ্গে দীপাবলির দিন বেশ কিছুটা সময় কাটান প্রধানমন্ত্রী। তবে এবার প্রধানমন্ত্রীর আসনে থেকে ৭ তম বারের জন্য সেনাদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করতে রাজস্থানের জয়সলমেরে পাকিস্তান সীমান্তে উড়ে যাবেন প্রধানমন্ত্রী মোদী।

ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সেখানে পৌঁছে গিয়েছেন- চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত সহ ভারতীয় সেনা, বায়ুসেনা এবং বিএসএফ-এর শীর্ষ কর্তারা।

সকলের উদ্দেশ্যে দীপাবলির শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী মোদী ট্যুইটে লেখেন, ‘প্রতিটি দেশবাসীকে দীপাবলির হার্দিক শুভকামনা জানাই। কামনা করি, এই আলোর উৎসব সকলের জন্য আরও খুশি এবং ঔজ্বল্য নিয়ে আসুক। সকলে সুস্থ থাকুন, ভালো থাকুন। সেইসঙ্গে অনুরোধ করব, দেশের জওয়ানদের সম্মান জানিয়ে একটি করে প্রদীপ জ্বালাবেন’।

Back to top button