টাইমলাইনভারত

বিশ্বের প্রথম Double Stack Long Haul কন্টেইনার ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ওয়েস্টার্ন ডেডিকেটেড ফ্রন্ট করিডোরের রেবাড়ি-মদার সেকশন দেশবাসীকে উৎসর্গ করলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে হওয়া এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৈদ্যুতিক ট্র্যাকশনে চলা বিশ্বের প্রথম Double Stack Long Haul কন্টেইনার ট্রেনকে সবুজ সঙ্কেত দেন। জানিয়ে দিই, এই ট্রেন মোট দেড় কিমি দীর্ঘ। এই অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সাথে সাথে হরিয়ানা আর রাজস্থানের রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রী অংশ নিয়েছিলেন।

এই বিশেষ অবসরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ওয়েস্টার্ন ফ্রন্ট করিডোরর ফলে দেশের উন্নয়ন হবে। কৃষি কাজ আর শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে এই করিডোরের ফলে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ভারতের প্রতি বিশ্বের ভরসা বাড়ছে। আর সেই কারণে ভারতকে বিশ্বের সেরা জিনিসের বরাবরি করতে হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, রেলের উন্নয়ন দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। তিনি বলেন, সেই দিন আর দূরে নেই যখন দেশের কোনায় কোনায় ভারতীয় রেল পৌঁছে যাবে। এই বিশেষ অবসরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রেলের কর্মীদের শুভেচ্ছাও জানান। উনি বলেন, করোনার সময়ে রেলের কর্মচারীরা যেভাবে কাজ করেছেন, সেটা প্রশংসার যোগ্য।

জানিয়ে দিই, রেবাড়ি-মদার খণ্ডের ২২৭ কিমি রেলপথ রাজস্থানে অবস্থিত। আর হরিয়ানায় এই খণ্ডের প্রায় ৭৯ কিমি রেলপথ অবস্থিত। এই খণ্ডে নয়টি নবনির্মিত ডিএসসি স্টেশন আছে।

Back to top button