fbpx
কলকাতাটাইমলাইন

বেলুড় মঠে ধ্যানে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচনের পর এই প্রথম এবং নতুন বছরে বঙ্গবাসীর সঙ্গে দেখা করতে শনিবার শহরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । তাঁর সফর ঘিরে শহরে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে ।  কলকাতায় এসে প্রথমে সংস্কৃতি মন্ত্রকের একটি পেন্টিং মিউজিয়ামের উদ্বোধনের কথা রয়েছে। ওল্ড কারেন্সি বিল্ডিং-এ এই মিউজিয়ামের উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হবে। সেখান থেকে মিলেনিয়াম পার্ক পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী। এরপর হাওড়া ব্রিজে লাইট অ্যান্ড সাউন্ড ব্যবস্থার উদ্বোধন করবেন তিনি।

সব কর্মসূচি শেষে এদিন রাজভবনে যাওয়ার কথা ছিল এবং সেখানে রাত্রিযাপন করার কথা ছিল তাঁর। কিন্তু মত কিছুটা পরিবর্তন করে রাতে বেলুড় মঠেই থাকার ইচ্ছে প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই বেলুড় মঠে নৈশাহারের তোড়জোড় শুরু হয়েছে। শুধু তাই নয়, আগামিকাল সকালে বেলুড় মঠে ধ্যানে বসবেন তিনি।

রবিবার সকালে নাগাদ নেতাজী ইন্দোরে কলকাতা বন্দরের দেড়শো বছরের পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন হবে। সেখানে মোদি প্রধান অতিথি হিসাবে আমন্ত্রিত।

এদিকে মোদি আসার দিনেই এনআরসি-সিএএ-র প্রতিবাদে ধরনায় বসছে তৃণমূল ছাত্র সংগঠন। ধর্মতলায় রানী রাসমনী অ্যাভিনিউতে ধরনায় বসবে তারা। বিকেল সাড়ে পাঁচটা নাগাদ ধরনামঞ্চে আসতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ঘণ্টাখানেক কাটানোর কথা রয়েছে তাঁর।

এছাড়া এদিন সন্ধ্যার দিকে দক্ষিণ কলকাতায় তিনটি মানববন্ধন গড়ে তোলা হবে। টালিগঞ্জ থেকে গড়িয়া, যাদবপুর এইটিবি বাসস্ট্যান্ড থেকে গড়িয়া এবং তারাতলা থেকে মহাবীরতলা, এই মানববন্ধনে সামিল হচ্ছেন দক্ষিণ কলকাতার  উদ্বাস্তুদের এক বড় অংশ।

 

 

Back to top button
Close