ক্রিকেটখেলাটাইমলাইন

ধাওয়ানের পরিবর্তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে সঞ্জু স্যামসন এবং ওয়ানডে দলে পৃথ্বী শাহ সুযোগ পেলেন।

অস্ট্রেলিয়া বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে কাঁদে চোট পান শিখর ধাওয়ান কিন্তু কিছুটা সুস্থ হয়ে ফের তৃতীয় ম্যাচে মাঠে নামেন তিনি। কিন্তু তৃতীয় ম্যাচে ফিল্ডিং করার সময় ফের একই জায়গায় চোট লাগার কারণে মাঠ ছেড়ে চলে যান তিনি আর ব্যাটিং করতে আসেননি। তখনই সকলে ধারণা করে নিয়েছিল তাহলে হয়তো ধাওয়ানের এই চোট গুরুতর তাকে আর দেখা যাবেনা নিউজিল্যান্ড সিরিজে। আর এবার সেই আশঙ্কায় সত্যি হল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় ইনফর্ম ওপেনার ব্যাটসম্যান শিখর ধাওয়ান। যেহেতু অস্ট্রেলিয়া বিরুদ্ধে ধাওয়ান দুর্দান্ত ফর্মে ছিলেন তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ধাওয়ানকে না পাওয়া ভারতীয় দলের কাছে একটা বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।

ধাওয়ান ছিটকে যাওয়ায় ধাওয়াণের পরিবর্তে টি-টোয়েন্টি দলে ফের একবার সুযোগ পেয়ে গেলেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। ধাওয়ানের পরিবর্তে ওয়ানডে দলে সুযোগ পেয়ে গেলেন ভারতকে অনূর্ধ্ব 19 বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক পৃথ্বী শাহ। টেস্ট ক্রিকেটে আগেই নিজের যোগ্যতা প্রমাণ করেছেন তিনি আর এবার নীল জার্সি গায়ে অভিষেক ঘটতে চলেছে পৃথ্বী শাহের।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুরুতেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে ভারতের। তারপর রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট ম্যাচ। এই সিরিজ গুলি থেকে ধাওয়ান ছিটকে যাওয়ায় তার বদলে দলে কে আসবেন এই নিয়ে চলছিল জল্পনা। তবে নির্বাচকদের কাজ সহজ করে দেন পৃথ্বী শাহ। কিছুদিন আগেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিউজিল্যান্ডের মাটিতে ভারতীয় এ দলের হয়ে একশো বলে 150 রানের দুর্দান্ত ইনিংস খেলেন পৃথ্বী, আর পৃথ্বীর এই ইনিংসের সুবাদেই তাকে ভারতীয় জাতীয় দলে সুযোগ দেওয়া হল। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গী কে হবেন সেই ব্যাপারে এখনো কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায় নি। কারন এই মুহূর্তে ভারতীয় ব্যাটসম্যান কে এল রাহুলও রয়েছেন দুর্দান্ত ছন্দে।

Back to top button