টাইমলাইনখেলাক্রিকেট

ঝুড়ি ঝুড়ি রান করার সত্ত্বেও বিরাট কোহলির জন্য জাতীয় দলে জায়গা হল না পৃথ্বীর, ফাঁস করলেন বোর্ডকর্তা

বাংলা হান্ট ডেস্কঃ কয়েক মাস আগে খারাপ পারফরম্যান্সের জেরে জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল। তবে তারপর থেকে এক অন্য পৃথ্বী শ-কে দেখছে ভারতীয় ক্রিকেট। বিজয় হাজারে ট্রফি থেকে শুরু করে আইপিএল সর্বত্রই ব্যাট হাতে আগুন ঝারিয়েছেন এই তরুণ ওপেনার। তার সত্ত্বেও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে ঠাঁই পেলেন না পৃথ্বী শ।

তারপরই অনেকে প্রশ্ন করে তাহলে কি পৃথ্বীর উপর থেকে ভরসা হারিয়ে ফেলেছেন জাতীয় নির্বাচকরা? কিন্তু না তা নয়। আসলে পৃথ্বীর বাড়তি ওজন এবং পেটে জমে থাকা মেদের জন্যই তার প্রতি অসন্তোষ জাতীয় দলের নির্বাচকরা। এমনকি ঋষভ পন্থের উদাহরণ টেনে সতর্কও করা হয়েছে পৃথ্বীকে।

ভারত অধিনায়ক বিরাট কোহলি নিজে একজন দুর্দান্ত ফিট ক্রিকেটার। বিশ্বের সবচেয়ে ফিট ক্রিকেটার বললেও ভুল হবে না। তাই বিরাটের দলে জায়গা পেতে হলে ফিটনেসের দিকে অবশ্যই খেয়াল রাখতে হবে। কারন ফিটনেস নিয়ে বিরাট খুবই খুঁতখুঁতে। বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “পৃথ্বীর ব্যাটিং নিয়ে আমাদের কোন সমস্যা নেই। তবে ওর ফিটনেস নিয়ে সমস্যা রয়েছে। সেই সঙ্গে ওর বাড়তি ওজন যা বারেবারে ওকে জাতীয় দলে সুযোগ পাওয়া থেকে দূরে রাখছে। বিরাটের দলে সুযোগ পেতে হলে শুধু ভালো ব্যাট করলেই হবে সেই সঙ্গে ফিটনেসের দিকেও খেয়াল রাখতে হবে।”
উল্লেখ্য, বিজয় হাজারে ট্রফিতে 800 রান করার পাশাপাশি আইপিএল বন্ধ হওয়ার আগে পর্যন্ত আট ম্যাচে 308 রান করেছেন পৃথ্বী শ।

Related Articles

Back to top button