টাইমলাইনভারতরাজনীতি

‘যতদিন না ন্যায় মিলছে, ততদিন আমরা এই লড়াই জারি রাখব’, হাথরস কান্ডে প্রিয়াঙ্কা গান্ধীর হুঙ্কার

বাংলাহান্ট ডেস্কঃ হাথরস কাণ্ডে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul gandhi) এবং কংগ্রেস মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka gandhi)। প্রথমবার বাধা পেয়েও শনিবার তারা সেখানে গিয়ে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করলেন।

প্রিয়াঙ্কা গান্ধী জানালেন
নির্যাতিত মৃত তরুণীর বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সঙ্গে দরজা বন্ধ করে প্রায় ১ ঘণ্টা ধরে তারা কথা বললেন। সেইসঙ্গে এই ঘটনায় তারা তাদের পাশে সবসময় আছে বলেও জানালেন। পরিবারের সঙ্গে দেখা করে তারা সাংবাদিকদের সামনে নিজেদের বক্তব্য রাখেন। প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ‘না ওরা আমাদের আটকে পারবে, না আমরা থেমে যাব। যেখানে যেখানে অন্যায় হবে, আমরা সেখানে সেখানে পৌঁছে যাব’।

এখানেই থামলেন না কংগ্রেস মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বিজেপি সরকারের প্রতি ক্ষোভ উগরে দিয়ে বললেন, ‘শেষ বারের জন্যও নির্যাতিতার পরিবারকে তাঁর মেয়েকে দেখতে দেওয়া হল না। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে তাঁর দায়িত্ব বুঝতে হবে। যতদিন না ন্যায় মিলছে, ততদিন আমরা এই লড়াই জারি রাখব’।

ক্ষোভ উগরালেন রাহুল গান্ধীও
বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরালেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীও। তিনি বললেন, ‘এই দুঃখের সময় আমরা এই পরিবারের সঙ্গে আছি। ওদের সুরক্ষা সরকারের দায়িত্ব। ওদের সুরক্ষা দেওয়া সরকারের কর্তব্য। এই ঘটনায় DM-কে সরাতে দাবি জানিয়েছে নির্যাতিতার পরিবার’।

CBI তদন্তের নির্দেশ
প্রসঙ্গত, হাথরসের গণধর্ষণ কান্ডে তদন্তের দায়িত্ব এবার তুলে দেওয়া হল CBI-এর হাতে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই মামলায় CBI-এর হাতে দায়িত্ব তুলে দিলেন। মুখ্যমন্ত্রীর অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে একথা সরাসরি জান্যে দেওয়া হয়েছে।

Back to top button