টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়া

ব্রেকিং খবর-প্রচেষ্টা প্রকল্প ঘোষনা মমতার,মাসে ভাতা পাবেন ১০০০টাকা,গোটা রাজ্যে লকডাউন

বাংলাহান্ট-করোনা আক্রান্ত গোটা বিশ্ব বাদ পড়েনি ভারত এবং পশ্চিমবঙ্গের থাবা বসিয়েছে। এই মুহূর্তে ৮ জন আক্রান্ত হয়ে শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি।গতকালই একজনের মৃত্যু হয়েছে করোনাতে।

 

আক্রান্ত জন্য কলকাতাসহ একাধিক শহরগুলোতে ঘোষণা করে রাজ্য সরকার এবং কোথাও কোথাও দেখা যাচ্ছে লকডাউন না করে মানুষ স্বাচ্ছন্দে কাজ করছেন। কোথাও আড্ডা মারছেন। পুলিশের পক্ষ থেকে ইতিমধ্যে ২৫৫জনকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে জানিয়েছেন যেসব রাজ্য নিয়ম মানছে না তাদেরকে কঠোর হওয়ার জন্য প্রয়োজনে ৬ মাসের জেল এবং ১০০০ টাকা জরিমানা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে ঘোষণা করলেন যারা এখনো রাস্তাতে বেড়াচ্ছেন তারা যেন আর রাস্তায় না যায়।

তিনি সারপ্রাইজ ভিজিটে বেরিয়েছেন বিভিন্ন এলাকায় কলকাতায় পরিদর্শন করত, তিনি একটি প্রচেষ্টা প্রকল্পের ঘোষণা করেন সেখানে যারা অসংগঠিত শ্রমিক তাদেরকে হাজার টাকা করে দেওয়া হবে মাসে এবং ৩১ মার্চ পর্যন্ত সম্পূর্ণ করা হচ্ছে গোটা রাজ্যকে এই ব্যাপারে মুখ সকলকে সাবধানতা অবলম্বন করতে হবে। সরকার সব সময় পাশে আছে। আজ রাত্রি আটটার সময় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেখানে তিনি ঘোষণা করেন কিনা সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল, ইতিমধ্যে বিভিন্ন শিল্পপতিরা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

এখন দেখার বিষয় মুখ্যমন্ত্রী সারপ্রাইজ ভিজিটের কোথায় কোথায় যায় কোথাও কোনো অসুবিধে কারোর কোন অসুবিধা হলে সেই ব্যাপারে খোঁজ নিতে পারেন বা বেলেঘাটা আইডি হসপিটাল যেতে পারেন বলে মনে করা হচ্ছে।

Back to top button