টাইমলাইনবিনোদন

রমরমিয়ে চলছে ‘প্রজাপতি’, মিঠুন-দেবের দাপটে পিছু হটল শাহরুখের ‘পাঠান’ও!

বাংলাহান্ট ডেস্ক: হিন্দি, ইংরেজি আর ইদানিং দক্ষিণী ছবির দাপটে বাংলা ছবির হল পাওয়া দায় হয়ে উঠেছে। উপরন্তু শাহরুখ খানের (Shahrukh Khan) ক্যারিশ্মায় ‘পাঠান’ (Pathan) দেখার জন্য উন্মাদনা ক্রমেই বাড়ছে। অন্যান্য রাজ্যে ছবির বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন হলেও কলকাতা তথা গোটা পশ্চিমবঙ্গই ছিল একদম শান্ত। তাই পাঠান দেখার উত্তেজনাও বেশি বাংলায়।

কিন্তু অভিযোগ উঠতে শুরু করেছে, পাঠানের জন্য নাকি অন্য বাংলা ছবিগুলি শো পাচ্ছে না। স্বয়ং শাহরুখ খান যেখানে পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসাডর, সেখানে তাঁরই ছবির জন্য বাংলা ছবি পাত্তা পাচ্ছে না! একদিকে যখন এমন অভিযোগে সরগরম ইন্ডাস্ট্রি, তখনি এক বড় পদক্ষেপ নিল নবীনা সিনেমা হল। পাঠানের শো বাতিল করে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) এবং দেব (Dev) অভিনীত প্রজাপতি (Projapoti) ছবি চালানো হবে সেখানে, এমনটাই সিদ্ধান্ত নিয়েছে নবীনা।

mithun chakraborty projapoti

সংবাদ মাধ্যমকে সিনেমা হলের মালিক নবীন চৌখানি জানান, বিগত চার সপ্তাহ ধরে প্রজাপতি খুব ভাল ব্যবসা করছে। পঞ্চম সপ্তাহেও একই রকম রমরমিয়ে চলছে ছবিটি। এমতাবস্থায় প্রজাপতির শো সরিয়ে পাঠান আনতে রাজি নয় সিনেমা হল কর্তৃপক্ষ। তাই নবীনায় ব্রাত্য শাহরুখ খানও।

প্রথম সপ্তাহ থেকেই প্রজাপতির ব‍্যবসার অঙ্ক চমকপ্রদ ছিল। বছরের প্রথম দিনে রেকর্ড ব‍্যবসা করেছিল এই ছবি। গত ২৩ ডিসেম্বর মুক্তি পেয়েছে প্রজাপতি। তারপ‍র থেকে চার সপ্তাহ অতিক্রান্ত। এখনো চুটিয়ে ব‍্যবসা করছে প্রজাপতি।

অজন্তা সিনেমা হলের মালিকের কথায়, প্রথম সপ্তাহে ২.১৭ কোটি টাকা তুলেছিল প্রজাপতি। দ্বিতীয় সপ্তাহে সেটা বেড়ে দাঁড়িয়েছিল ২.৮৫ কোটি টাকায়। দু সপ্তাহে মোট আয় ছিল ৫ কোটিরও বেশি। প্রথম সপ্তাহে ১৮৯ টি শো নিয়ে মুক্তি পেয়েছিল প্রজাপতি। দ্বিতীয় সপ্তাহে এক লাফে শো বেড়েছিল আরো ১০০ টি। ট্রেড অ্যানালিস্টদের মতে, পঞ্চম সপ্তাহের শেষে নয় কোটি টাকা তুলে ফেলতে পারবে প্রজাপতি।

Related Articles