টাইমলাইনপশ্চিমবঙ্গ

ভোটে জিতলেই ঘরে ঘরে পৌঁছে যাবে রেশন! বড়ো পতিশ্রুতি নিয়ে হাজির তৃণমূল

২১-র ভোটে বাংলায় ক্ষমতা দখল করতে শাসকদল থেকে বিরোধীরা মরিয়া হয়ে উঠেছে। তাই মসনদে বসতে পারলেই তারা রাজ্যবাসীর জন্য কি কি করবে, তার ইস্তেহার প্রকাশ পেতে চলেছে খুব শীঘ্রই। সেই মত আগামীকাল রবিবার নন্দীগ্রাম দিবসকে সামনে রেখে শাসকদল তৃণমুল তার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করতে চলেছে। তারই আগে খবর পাওয়া যাচ্ছে যে রাজ্যে তৃণমূল ফের ক্ষমতায় এলে বাড়ি বাড়ি পৌঁছে যাবে রেশন।

দলীয় সূত্রে খবর, ক্ষমতায় ফিরলেই অত্যন্ত সাফল্য লাভকারী ‘দুয়ারে সরকার’ প্রকল্পের মতই চালু করা হবে ‘দুয়ারে রেশন’ প্রকল্প। অর্থাৎ তেমনটা হলে রাজ্যবাসীকে আর রেশন কার্ড নিয়ে লাইনে দাঁড়াতে হবে না। সরকারই বাড়ির দোরগোড়ায় পৌঁছে দেবে প্রাপ্ত রেশন।

উল্লেখ্য, নির্বাচনী প্রচার শুরুর অনেক আগের থেকেই রেশন দুর্নীতি নিয়ে শাসকদল তৃণমূলকে কোণঠাসা করে চলেছে বিরোধীদল গুলি। তবে এবার সেই দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করেই সরকারের ‘দুয়ারে রেশন’ প্রকল্প ঘোষণা ভোটের আগেই তৃণমূলের মাস্টারস্ট্রোক বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

প্রসঙ্গত, আমফান বিপর্যয়ের পর থেকেই রেশন থেকে ত্রান বণ্টন নিয়ে শাসকদলকে একহাত নিতে শুরু করেছে বিরোধীপক্ষ। তাই নির্বাচনী ইস্তেহারে তৃণমূল তার উন্নয়নমূলক প্রকল্প গুলিকেই হাতিয়ার করে বিরোধীদের অভিযোগের মোকাবিলা করতে রননীতি তৈরি করছে বলে সূত্রের খবর। তাই একাধিক সরকারি প্রকল্পকে মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়ায় হতে চলেছে তৃণমূলের ইস্তেহারের মূল লক্ষ।

Related Articles

Back to top button