টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনবিনোদনরাজনীতি

৪ টি ফ্ল্যাট, ৩ টি গাড়ি- প্রকাশ্যে এল বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জীর সম্পত্তির পরিমাণ

বাংলাহান্ট ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনে চুঁচুড়া বিধানসভার বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জী (locket chatterjee)। প্রথম জীবনে অভিনেত্রী হিসাবে নিজের কেরিয়ার শুরু করে মানুষের ভালোবাসা পাওয়ার পর, তৃণমূলের হয়ে রাজনীতিতে যোগ দেন। তবে পরবর্তীতে তিনি বিজেপিতে যোগ দেন।

নির্বাচনে জয়লাভ করার পর সাংসদের পদে থাকার পরও দিল তাঁকে আবারও বিধানসভা নির্বাচনে প্রার্থী করেছে। চুঁচুড়ার বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় ১৯৯৭ সালে যোগমায়াদেবী কলেজ থেকে বিজ্ঞানে স্নাতক হয়েছিলেন। সেইসঙ্গে নৃত্য শিল্পেও দক্ষ ছিলেন।

বাংলা চলচিত্র জগতের সঙ্গে দীর্ঘদিন জড়িত থাকার পর তৃণমূলের হাত ধরে রাজনীতিতে এসেছিলেন। পরবর্তীতে সময়ের পরিবর্তনে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। এবারের বিধানসভা নির্বাচনে প্রার্থী হওয়ার সুবাদে তাঁকে, মনোনয়ন পত্র জমা দেওয়ার সঙ্গে তাঁর হলফনামায় তাঁর সম্পত্তির পরিমাণও জানাতে হয়েছে।

দেখে নিন ঠিক কত পরিমাণ সম্পত্তির মালিক লকেট চট্টোপাধ্যায়-
২০১৯-২০ অর্থবর্ষে ৪ লক্ষ ৮৬ হাজার ৬৫৪ টাকা উপার্জন করেছেন লকেট চট্টোপাধ্যায়। স্বামী প্রসেনজিৎ ভট্টাচার্যের উপার্জনের পরিমাণ ১৭ লক্ষ ৬৪ হাজার ৩৩১ টাকা। তাঁর কাছে নগদ রয়েছে ৩৩ হাজার ৪৫২ টাকা এবং স্বামীর কাছে রয়েছে ২৭ হাজার টাকা।

বিভিন্ন ব্যাঙ্কে একাধিক অ্যাকাউন্ট থাকলেও লকেটের নামে কোন ব্যাঙ্ক ঋণ নেই বলেই জানিয়েছেন তিনি। পেশায় অভিনেত্রী লকেটের ব্যাঙ্কে রয়েছে প্রায় ৫০ লক্ষ টাকা এবং তাঁর চাকুরীজীবী স্বামীর ব্যাঙ্ক ব্যালান্স রয়েছে ৫৮ হাজার ৮৩৬ টাকা।

সোনারপুরে দুটি এবং ইএম বাইপাসে অভিদীপ্তা আবাসনে ১টি ফ্ল্যাট রয়েছে লকেট চট্টোপাধ্যায়ের নামে। ইএম বাইপাসেই আবার তাঁর স্বামীর নামেও একটি ফ্ল্যাট রয়েছে বলে জানিয়েছেন লকেট।

১৫ লক্ষের টয়োটা ফরচুনার এবং হুন্ডাই ইয়ন (দাম জানা যায়নি) রয়েছে লকেট চট্টোপাধ্যায়ের নামে এবং তাঁর স্বামীর রয়েছে ৩ লক্ষ ২০ হাজারের একটি মারুতি সুজুকি সুইফ্ট।

শেয়ার বাজার, মিউচুয়াল ফান্ড এবং পিপিএফ-এ লকেটের স্বামীর রয়েছে প্রায় ৭৩ লক্ষ টাকা এবং লকেটের রয়েছে প্রায় ৫০ লক্ষ টাকা। বর্তমানে লকেটের কাছে ৫০০ গ্রাম সোনার গয়না রয়েছে বলেও জানিয়েছেন তিনি, যার বাজার মূল্য প্রায় ২২ লক্ষ টাকা।

Back to top button