fbpx
টাইমলাইনভারত

অভিনব প্রদর্শনঃ গুরুদ্বারায় হামলার প্রতিবাদে পাক দূতাবাসের সামনে ভোজন করল শিখেরা

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানের ননকানা সাহিব গুরুদ্বারায় মুসলিমদের হামলার কারণে ভারতে বিরোধ প্রদর্শন চলছে। এই ঘটনা নিয়ে গোটা ভারতের মানুষের মধ্যে বিশেষ করে শিখ সম্প্রদায়ের মধ্যে অনেক বিক্ষোভ জন্মেছে। আর এই ঘটনার বিরোধিতায় শনিবার রাজধানী দিল্লী সহিত গোটা দেশে বিরোধ প্রদর্শন হয়। সবকটি বিরোধ প্রদর্শনই ছিল শান্তিপূর্ণ। বিজেপি, কংগ্রেস সমেত প্রায় সব দলই এই ঘটনার তীব্র নিন্দা করে।

পাকিস্তানে শিখ সম্প্রদায়ের উপর হওয়া এই হামলার বিক্ষোভ শনিবার রাজধানী দিল্লীতেও দেখা যায়। চাণক্যপুরীতে পাকিস্তানের দূতাবাসের সামনে শিখ সম্প্রদায়ের মানুষের সাথে সাথে বিজেপি এবং কংগ্রেসের নেতা কর্মীরাও ননকানা সাহেব গুরুদ্বারাতে হওয়া এই হামলার বিক্ষোভ প্রকাশ করে।

প্রদর্শনকারীরা পাকিস্তানের ঝাণ্ডা জ্বালিয়ে সেখানকার সরকারকে রাস্তায় দাঁড় করানোর হুমকি দেয়। শিখ সম্প্রদায়ের মানুষেরা কেন্দ্র সরকারের তরফ থেকে পাকিস্তানের সাথে সমস্ত রকম রাজনৈতিক সম্পর্ক খতম করার দাবি তুলে নির্যাতিতদের সাহায্য দেওয়ার আবেদন করেন। এরপর শিখ সম্প্রদায়ের মানুষেরা পাকিস্তানের দূতাবাসের সামনে খাবার পরিবেষণ করেন।

শিখেদের এই প্রতিবাদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে সবাই। সম্প্রতি আমরা নাগরিকতা আইনের বিরুদ্ধে প্রতিবাদের নামে দেশ জুড়ে তাণ্ডব দেখেছি। কিন্তু শিখেরা ক্ষোভে থাকলেও কারোর কোন ক্ষতি না করে, কোন সম্পত্তি নষ্ট না করে এই অভিনব প্রতিবাদ জানালো।

Close
Close