fbpx
টাইমলাইনভারত

বিজেপি নেতার হত্যার প্রতিবাদে পাকিস্তানের বিরুদ্ধে বিক্ষোভ জম্মু-কাশ্মীরে, পোড়ানো হল কুশপুতুল

বাংলাহান্ট ডেস্কঃ জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) গত কয়েক সপ্তাহ ধরে লাগাতার জঙ্গিদমন অভিযান চালানোর পরেও সন্ত্রাস অব্যাহত। বুধবার রাতে বান্দিপোরা (Bandipore) জেলার বিজেপি সভাপতি শেখ ওয়াসিম, তাঁর বাবা এবং ভাইকে গুলি করে হত্যা করে জঙ্গিরা (Terrorist)।

এরই প্রতিবাদে রাজ্যজুড়ে ক্ষোভ রয়েছে অনেকের। রাজ্যের বিভিন্ন এলাকায় বিক্ষোভ করছেন বিজেপি নেতা-কর্মীরা। এ সময় বিক্ষুব্ধরা পাকিস্তানের বিরুদ্ধে স্লোগান দেয়। এছাড়াও পাকিস্তানের প্রতিমূর্তি পুড়িয়েছেন অনেক জায়গায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাত ৯টা নাগাদ স্থানীয় থানার কাছে একটি দোকানের বাইরে ওই বিজেপি নেতা ও তাঁর পরিবারের উপর হামলা চালানো হয়। জঙ্গিদের গুলিতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তাঁরা। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের উদ্ধার করে দ্রুত বান্দিপোরা জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেখানে বিজেপি নেতা ওয়াসিম, তাঁর বাবা এবং ভাইকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, পুরো পরিবারকে সুরক্ষার জন্য ১০ জন পুলিশ মোতায়ন করা হয়েছে। আরেক কর্মকর্তা এই সুরক্ষাকে একটি বিরাট ভুল বলে মনে করছেন। অবহেলার অভিযোগে দশ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে সন্ত্রাসীদের নির্মূল করতে সুরক্ষা বাহিনী অভিযান শুরু করেছে।

বিজেপির কাশ্মীরের মিডিয়া ইনচার্জ মনজুর ভট্ট এই ঘটনার তীব্র নিন্দা করেছেন এবং এটিকে সন্ত্রাসীদের কাপুরুষোচিত কাজ বলে অভিহিত করেছেন। তিনি বলেছিলেন যে বিজেপি এ জাতীয় ঘটনায় ভয় পায় না।

গোটা ঘটনাটি নিরাপত্তাজনিত গাফিলতির কারণেই এই হামলার সুযোগ পেয়েছে জঙ্গিরা, এমনটাই মনে করা হচ্ছে। কারণ বিজেপি নেতার নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ জন নিরাপত্তাকর্মীই সেসময় অনুপস্থিত ছিলেন। সূত্রের খবর, কর্তব্যে গাফিলতির অভিযোগে তাঁদের গ্রেফতার করেছে পুলিশ।

Back to top button
Close