খেলাটাইমলাইন

বিশ্বকাপের আগেই প্রমান কর নিজেদের নাহলে অন্য রাস্তা দেখো, কড়া বার্তা বিরাটের।

2019 ফিফটি ফিফটি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেও সেমিফাইনালে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছিল বিরাট কোহলির টিম ইন্ডিয়াকে। বেশ কয়েকটি ছোট ছোট ভুলই বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছিল ভারতীয় দলকে। আর তাই সেই সকল ভুল যাতে আর পুনরাবৃত্তি না হয় তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের এক বছর আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারতীয় দল। আগামী বছর হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ আর তার আগে বিরাট কোহলির টিম ইন্ডিয়া খেলে নিতে চাই বেশ কয়েকটি টি-টোয়েন্টি সিরিজ। এর মাধ্যমেই বিরাট কোহলি দেখে নেবেন তার দলের প্লেয়ারদের এবং এখান থেকে বেছে নেওয়া হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সেরা কম্বিনেশন। এক সাক্ষাৎকারে বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী বলেন যে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ তার আগেই আমরা সকল খেলোয়াড়দের পারফরম্যান্স দেখে নিতে চাই। এখান থেকেই দেখে নেওয়া হবে কোন কোন প্লেয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে।

আর তাই আসন্ন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকেই শুরু হয়ে গিয়েছে বিরাট কোহলির মিশন টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর তাই দক্ষিণ আফ্রিকার সাথে টি-টোয়েন্টি দলে সুযোগ দেওয়া হয়েছে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে। এখান থেকেই বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী দেখে নিতে চাইছেন কে কতটা তৈরি বিশ্বকাপ খেলার জন্য এবং তারপরে বেছে নেওয়া হয় ভারতীয় দল।

বিরাট কোহলি বলেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কমবেশি আমরা পঁচিশটা টি-টোয়েন্টি ম্যাচ খেলব আর এই ম্যাচ গুলির মধ্যে থেকে আমরা দেখে নেব আগামী দিনের ভারতীয় দল। তাই প্রত্যেক তরুণ প্লেয়ার নিজেদেরকে প্রমাণ করার জন্য যথেষ্ট ম্যাচ পাবে। তাই কেউ যাতে ভেবে না বসে যে আমাকে কম সুযোগ দেওয়া হয়েছে। আরও সুযোগ পেলে আরো ভালো কিছু করতে পারতাম। সবাইকে সমান সুযোগ দেওয়া হবে এর মধ্যে নিজেদের পারফরম্যান্স তুলে ধরতে হবে। যাঁদের মধ্যে সাহস এবং দৃঢ় মানসিকতা লক্ষ্য করা যাবে তাদেরকে সুযোগ দেয়া হবে ভবিষ্যতে।

এছাড়াও ঋষভ পন্থের ব্যাপারে বিরাট কোহলি বলেন যে পান্থ ধোনির উত্তরসূরি হলেও সে কখনোই ধোনি হতে পারে না। তাই পন্থকে হুঁশিয়ারি দিয়ে বিরাট কোহলি বলেন যে পান্তের মধ্যে যথেষ্ট প্রতিভা রয়েছে এবং তার খেলার ধরন খুবই সুন্দর। কিন্তু পন্থকে বুঝতে হবে যে ম্যাচের কোন পরিস্থিতিতে কেমনভাবে ব্যাটিং করতে হয়। সেই সাথে শট সিলেকশনের ব্যাপারে নজর নজর রাখতে হবে পন্থকে।

Leave a Reply

Close
Close