টাইমলাইনভারত

PUBG প্রেমীদের জন্য দুঃসংবাদ! বড় ঘোষণা করল কোম্পানি

বাংলা হান্ট ডেস্কঃ পাবজি (PUBG) বিগত কয়েক বছরে ভারতের যুব সমাজের মধ্যে তুমুল হারে জনপ্রিয় হয়ে উঠেছিল। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী PUBG-র কারণে বাচ্চাদের পড়াশোনার ক্ষতি হচ্ছিল সেই বিষয়ে অবগত ছিলেন। আর এর মধ্যে PUBG নিয়ে এক দুঃসংবাদ সামনে এলো। PUBG এখন নিজেদের সম্পূর্ণ ব্যবসা ভারত থেকে গুটিয়ে নিয়ে যাচ্ছে। জানিয়ে দিই, ভারতে PUBG ব্যান হওয়ার পরেও আগে থেকে ডাউনলোড করা গেম চলছিল। গেমার্সরা কোনও সমস্যার সন্মুখিন না হয়ে PUBG খেলে চলছিল।

পাবজি নিজেদের আধিকারিক ফেসবুক পেজ থেকে ঘোষণা করেছিল যে, ৩০ অক্টোবর থেকে ভারতীয় প্লেয়ার্সদের অ্যাক্সেস বন্ধ হয়ে যাবে। এর মানে এই যে, এখন আগে থেকে ডাউনলোড করার PUBG গেম আর খেলা যাবে না। ঘোষণা অনুযায়ী, Tencent Games পাবজি মোবাইল আর পাবজি মোবাইল লাইটের ভারতীয় উইজার্সদের জন্য সমস্ত সার্ভিস আর অ্যাক্সেস সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেবে।

জানিয়ে দিই, ভারত-চীন সীমান্ত নিয়ে বিবাদের পর কেন্দ্র সরকার বড় অ্যাকশন নিয়ে চীনের অ্যাপ গুলোকে ভারত থেকে ব্যান করে দেয়। PUBG ও এই কারণেই ব্যান হয়ে যায়। এখনও পর্যন্ত PUBG মোবাইল আর PUBG মোবাইল লাইটে কেবলমাত্র গুগল প্লে স্টোর আর অ্যাপেল স্টোর থেকে সরানো হয়েছিল। কিন্তু এখন PUBG নিজেই গেমের সার্ভার বন্ধ করে দিল।

 

Back to top button