টাইমলাইনখেলাক্রিকেট

টিম ইন্ডিয়ার টেস্ট টিমের বোঝা হয়ে উঠেছে এই ক্রিকেটার, আর সুযোগ দেবে না নির্বাচকরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই মুহূর্তে কানপুরে ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি চলছে। প্রথম টেস্টের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। তার অনুপস্থিতিতে দলের আরেক সিনিয়র খেলোয়াড়ের ওপর বড় রান করার দায়িত্ব ছিল, কিন্তু সেই আশা পূরণে ব্যর্থ হয়েছেন এই খেলোয়াড়। দীর্ঘদিন ধরে রান নেই এই ক্রিকেটারের ব্যাট। এমন পরিস্থিতিতে এই ক্রিকেটারের টেস্ট কেরিয়ারের ভবিষ্যতের দিকে তাকিয়ে শুধুই দেখা যাচ্ছে অন্ধকার।

টেস্ট ক্রিকেট হল ধৈর্য্যের খেলা, আর এই ব্যাপারে দক্ষ ছিলেন চেতেশ্বর পূজারা। একসময় তাকে রাহুল দ্রাবিড় পরবর্তী ভারতের প্রাচীর বলা হত। কিন্তু এই মুহূর্তের চেতেশ্বর পূজারা হয়ে গিয়েছেন সেই পরিচিত পূজারার ছায়া। তিনি আর তার সুনাম অনুযায়ী পারফর্ম করতে পারছেন না এবং তার ব্যাটে চলছে রান খরা। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচের দুই ইনিংসেই বিশ্ৰীভাবে ফ্লপ করলেন চেতেশ্বর পূজারা। তার খারাপ ফর্মের খেসারত দিতে হয়েছে ভারতকে।

গত বেশ কয়েকদিন ধরেই সামান্য কিছু গুরুত্বপূর্ণ ইনিংস বাদে একপ্রকার নীরব চেতেশ্বর পূজারার ব্যাট। পূজারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে মাত্র ২৬ রান করেন এবং টিম সাউদির বলে আউট হয়ে ফিরে যান। তখন সমর্থকরা বলেছিলেন তিনি নেতিবাচক ক্রিকেট খেলছেন। দ্বিতীয় ইনিংসে শুরুটা ইতিবাচক ভাবে করেন তিনি। কিন্তু মাত্র ২২ রান করে জেমিশনের স্বীকার হন তিনি। বিরাট কোহলির অনুপস্থিতিতে তাঁর কাছ থেকে যে ধরণের ক্রিকেট প্রত্যাশা করা হয়েছিল, সেই প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছেন তিনি।

চেতেশ্বর পূজারা ২০১৯ সালের জানুয়ারির পর থেকে টেস্ট ক্রিকেটে কোনো শতরান করতে পারেননি। ভারতীয় নির্বাচকরা তাকে অনেক সুযোগ দিয়েছেন। ঘরোয়া ক্রিকেটে ভালো করা অনেক তরুণই তার জায়গা নিতে প্রস্তুত। পরের ম্যাচে ফেরার কথা বিরাট কোহলিরও। এমন পরিস্থিতিতে দ্বিতীয় ম্যাচে তিন নম্বরে খেলতে দেখা যেতে পারে সূর্যকুমার যাদবকে।

Related Articles

Back to top button