fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

নিউজিল্যান্ড সফরের আগে রঞ্জিতে ডাবল সেঞ্চুরি করে আত্মবিশ্বাস বাড়িয়ে নিলেন চেতেশ্বর পূজারা।

বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটের দাপাদাপি বেড়ে চলেছে। বিশ্বজুড়ে দিনের পর দিন জনপ্রিয়তা পাচ্ছে ক্রিকেটের ছোট ফরমেট টি-টোয়েন্টি ক্রিকেট। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেট যতই জনপ্রিয় হয়ে উঠুক না কেন টেস্ট ক্রিকেটই যে ক্রিকেটের মূল কান্ডারী সেটা জানিয়ে দিলেন ভারতীয় টেস্ট দলের নিয়মিত সদস্য চেতেশ্বর পুজারা। এই ভারতীয় ব্যাটসম্যান দাবি করেন যে দিনের পর দিন বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বাড়লেও টেস্ট ক্রিকেট আরো অনেকদিন টিকে থাকবে এবং টেস্ট ক্রিকেটকে ক্রিকেটের শিরদাঁড়া বললেন তিনি।

এইদিন রঞ্জি ট্রফি ম্যাচে কর্নাটকের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করে ফের একবার পূজারা জানিয়ে দিলেন তিনি এই মুহূর্তে রয়েছেন স্বপ্নের ফর্মে। এইদিন ডাবল সেঞ্চুরী করার পর পূজারা সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন যে প্রথম শ্রেণীর ক্রিকেটে 50 টি সেঞ্চুরি করতে পেরে তিনি খুশি এবং এই ডাবল সেঞ্চুরি নিউজিল্যান্ড সিরিজের আগে তাকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলবে।

শনিবার রঞ্জি ট্রফির ম্যাচ ছিল কর্ণাটক বনাম সৌরাষ্ট্র। এইদিন সৌরাষ্ট্রের হয়ে ব্যাটিং করতে নেমে সেঞ্চুরি করেন পরদিন অর্থাৎ রবিবার সেই সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে পরিণত করেন তিনি। আর এই সেঞ্চুরি করার পর পুজারা জানিয়েছেন যে বিদেশে গিয়ে অনেক সময় কঠিন পরিস্থিতির মধ্যে পড়তে হয় দলকে, আর তাই নিউজিল্যান্ড সফরের আগে এই ডাবল সেঞ্চুরি আমাকে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলবে এবং নিজের ওপর ভরসা বাড়াবে। সেই জন্যই নিউজিল্যান্ড সফরের আগে এরকম একটা সুন্দর সেঞ্চুরি খুবই প্রয়োজন ছিল বলে তিনি মনে করেন। এছাড়াও পূজারা দাবি করেন নিউজিল্যান্ড গিয়ে এই দুই ম্যাচের সিরিজ জিততে পারলে  অনেকটা এগিয়ে যাবে ভারতীয় দল।

Back to top button
Close
Close