টাইমলাইনখেলাক্রিকেট

আরও একবার হতাশ করলেন পূজারা-রাহানে, পুরোনো অসুখ কাটিয়ে উঠতে ব্যর্থ বিরাট কোহলিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের মধ্যে তিন ম্যাচের সিরিজের শেষ তথা নির্ণায়ক টেস্ট চলছে। ভারত প্রথম ইনিংসে বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ের দৌলতে বেকায়দায় পরেও ২২৩ রান তুলতে সক্ষম হয়। ৭৯ রানের একটি দৃষ্টিনন্দন ইনিংস খেলেছিলেন। তারপর রাবাদার বলে আউট হন তিনি।

দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে বুমরা নিজের পুরোনো ফর্ম ফিরে পায়। মোট ৫ টি উইকেট নেন তিনি। দুর্দান্ত বোলিং করেন শামি এবং উমেশ যাদব-ও। কিগান পিটারসেন ছাড়া দক্ষিণ আফ্রিকার কোনও ব্যাটারই প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। দক্ষিণ আফ্রিকাকে ২১০ রানে আউট করে দিয়ে ১৩ রানের লিড পায় ভারত।

তৃতীয় ইনিংসে ভারত দুই ওপেনার-কে দ্রুত হারিয়েছিলেন। তারপর তৃতীয় দিনের শুরুতে পূজারা এবং রাহানে ফের হতাশ করেন। পূজারা ৯ এবং রাহানে ১ রান করে আউট হন। পূজারাকে ফেরান মার্কো জেন্সন, রাহানের উইকেট নেন কাগিসো রাবাদা। কোহলি চেষ্টা করেছিলেন ক্রিজে থাকার। দীর্ঘক্ষণ ধৈর্য্য সহকারে ব্যাটিং করেন তিনি। কিন্তু ১৪৩ টি বল খেলে ২৯ রান করার পর সেই অফস্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে ফেরেন ভারতীয় অধিনায়ক।

ভারত মূলত ৬ স্পেশালিস্ট ব্যাটার নিয়ে খেলছে। ফলে প্রত্যেক ব্যাটারকে অনেক বেশি দায়িত্ব নিয়ে খেলতে হতো। কিন্তু রাহানে বা আজ পূজারার কাছ থেকে সেই দায়িত্ববোধ দেখা যায়নি। প্রচুর সুযোগ পেয়েও ভারতীয় ক্রিকেটপ্রেমীদের হতাশ করছেন তারা। এই প্রতিবেদনটি লেখার মুহূর্তে ভারতের স্কোর ৮ উইকেট হারিয়ে ১৮৭। পাল্টা আক্রমণ করে প্রায় শতরানের গোড়ায় পৌঁছে গিয়েছেন রিশভ পন্থ।

Related Articles

Back to top button