fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

দিবারাত্রি টেষ্টের কথা ভেবে গোলাপি বলে মহড়া শুরু করে দিলেন পূজারা, স্বামীরা।

যখন ভারতীয় টি-টোয়েন্টি দল বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জয়ের জন্য লড়াই করছে সেই মুহূর্তে ভারতের টেস্ট দল শুরু করে দিলেন আগামী 22 নভেম্বর থেকে শুরু হওয়া ভারত বনাম বাংলাদেশের প্রথম দিবা-রাত্রি টেস্ট ম্যাচের প্রস্তুতি। বেঙ্গালুরু জাতীয় ক্রিকেট একাডেমিতে চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানেরা ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন আগামী 22 নভেম্বর দিবারাত্রি টেস্ট এর কথা ভেবে।

পূজারা, রাহানে ছাড়াও জাতীয় ক্রিকেট একাডেমিতে ইতিমধ্যেই নেটে গোলাপি বলে খেলার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন ওপেনার মায়াঙ আগারওয়াল, ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অন্যতম সেরা বোলিং জুটি মোহাম্মদ সামি এবং ইশান্ত শর্মা। রয়েছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, হনুমা বিহারী। দেশের হয়ে গোলাপি বলে ভালো পারফরমেন্স করার জন্যই এই সকল প্লেয়াররা নিজের নিজের রাজ্যের দলে মুস্তাক আলী ট্রফি না খেলে কিছুদিন আগে থেকেই গোলাপি বলে নেট প্র্যাকটিস শুরু করে দিয়েছেন। আর ভারতীয় দলের এই গোলাপি বলে নেট প্র্যাকটিসের তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছেন এনসিএ প্রধান তথা প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়।

অধিনায়ক বিরাট কোহলি এই মুহূর্তে ছুটিতে রয়েছেন আর তাই তিনি এখনো পর্যন্ত গোলাপি বলে নেট প্র্যাকটিস নামেন নি। অধিনায়ক কোহলিকে ছাড়াই ইতিমধ্যে ভারতের অন্যান্য খেলোয়াড়রা গোলাপি বলে নেট প্র্যাকটিস শুরু করে দিয়েছেন। গোলাপি বলে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে ধরা হচ্ছে যখন রাত্রে বেলায় ফ্লাড লাইট জ্বালিয়ে খেলা চলবে সেই সময় বলকে সঠিকভাবে দেখতে পাওয়া। এছাড়াও বল পুরনো হয়ে যাওয়ার পরে বলের সুইং সামলানো ব্যাটসম্যানদের কাছে বড় চ্যালেঞ্জ হবে বলে মনে করছেন ক্রিকেট বিশেজ্ঞরা।

Leave a Reply

Back to top button
Close
Close