টাইমলাইনখেলাক্রিকেট

ভারতীয় দলে আরও একবার বোঝা হয়ে উঠলেন এই ক্রিকেটার, আগামী ম্যাচে প্রথম একাদশ থেকে পড়তে পারেন বাদ

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যেকার সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিনে কানপুরে চালকের আসনে ভারত। কিন্তু সুবিধাজনক অবস্থায় থাকলেও ফের একবার হতাশ করলেন টেস্ট ক্রিকেটের তারকা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। কানপুরে প্রথম দিন সকালে ৮৮ বল খেলে মাত্র ২৬ রান করে ফিরে যান তিনি। মাঝে মধ্যে কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেললেও ধারাবাহিক ভাবে ভালো খেলতে দীর্ঘদিন ধরেই ব্যর্থ হচ্ছেন পূজারা। ফলে দলে তার ভূমিকা নিয়েও উঠছে প্রশ্ন।

অনেক ক্রিকেটপ্রেমীই দাবি করছেন যে প্রথম টেস্টের প্রথম দিনে নেগেটিভ ক্রিকেট খেলেছেন পূজারা। ৮৮ বল খেলে তার ইনিংসে বাউন্ডারি সংখ্যা ছিল মাত্র ২টি। এমনটা অবশ্য নতুন কিছু না, পূজারা এই ভাবেই নিজের স্বাভাবিক খেলে থাকেন। কিন্তু যখন এক দিকে ইতিবাচক আগ্রাসী ইনিংস খেলছিলেন শুভমান গিল তখন তার ধীর গতির ইনিংস চাপ বাড়িয়েছিল বলে দাবি করছেন অনেক নেটিজেন।

শেষবার পূজারার ব্যাটে শতরান এসেছিল ২০১৯-এর জানুয়ারিতে। তারপর থেকে যেন ক্রমশই ফিকে হয়ে যাচ্ছেন তিনি। অবশ্যই তিনি কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন গত দুই বছরে। কিন্তু একবার সেট হয়ে গেলে মাটি আঁকড়ে পড়ে থেকে বড় রান করে ফেরা সেই পুরোনো পূজারা যেন হঠাৎ কোথায় হারিয়ে গেছেন। ফলে অনেকেই দাবি করছেন যে এবার তাকে কিছুদিনের জন্য অন্তত বসিয়ে অন্য কাউকে সুযোগ দেওয়া হোক।

দ্বিতীয় টেস্টের জন্য দলে ফিরছেন বিরাট কোহলি। প্রথম টেস্টে তার বদলে সুযোগ পাওয়া শ্রেয়স আইয়ার দুর্দান্ত ব্যাটিং করেছেন। কাল নার্ভ ধরে রাখতে পারলে সৌরভ, আজহারউদ্দীন, ধাওয়ান-দের মতোই তিনিও হতে পারেন টেস্ট অভিষেকে শতরানকারী ভারতীয়। সেই সময় বিরাটের জন্য তাকে বসিয়ে দেওয়াটা শ্রেয়সের প্রতি অন্যায় হবে। তাই নেটিজেনদের দাবি বিরাট ফিরলে শ্রেয়সের বদলে বসানো হোক পূজারা-কে। দ্বিতীয় ইনিংস এখনও বাকি রয়েছে ম্যাচের। পূজারা কি পারবেন নিন্দুকদের ভুল প্রমাণ করতে?

Related Articles

Back to top button