টাইমলাইনভারত

ঝড়ে বিদ্ধস্ত ওড়িশা কে খাবার, জল প্রদান করল শিখেরা

বাংলা হান্ট ডেস্ক :- এখনও ওড়িশা তে কাটেনি ‘ফণী’ আতঙ্কের রেশ। তাই সম্প্রতি অনেক রাজ্য ত্রাণের জন্য সাহায্যের হাত বাড়িয়েছে ওড়িশার দিকে। সূদূর মার্কিন যুক্তরাষ্ট্র থেকেও ‘খালসা এইড’ সংস্থা তাদের সাহায্যের উদ্দেশ্যে ছুটে এসেছে। ফলস্বরূপ অনেকদিন ধরেই তাঁরা ত্রাণের কাজ করে চলেছে ওড়িশার ফণী প্রভাবিত অঞ্চলগুলিতে।

তবে এই ঘটনায় আশ্চর্যজনক কিছুই নেই। শিখেদের এই মার্কিন সংগঠন এর আগেও বিভিন্ন বিপদে মানুষের পাশে দাঁড়িয়েছেন। এই সংস্থার ভারতীয় শাখার ডিরেক্টর অমরপ্রীত সিং বলেছেন, “এই সংগঠনের প্রধান কার্য পদ্ধতিই হল পৃথিবীর সব মানুষকে এক ভাবে দেখা। এই উদ্দেশ্যর কার্যসিদ্ধি করার জন্যই আমরা সারা দুনিয়ায় যেখানেই দরকার পরে সেখানেই গায়ের রং, জাত, শ্রেণী ধর্ম কিছু না দেখেই নিজেদের সর্বস্ব দিয়ে দি। এই আতঙ্কগ্রস্থ মানুষদের মুখে এক ফোঁটা জল, খাওয়ার তুলে দিয়ে তাদের হাসিটা পাওয়া আমাদের প্রধান উদ্দেশ্য।”

পুরীতে তাঁদের মোট ১৫ জন প্রতিনিধি কাজ করছেন। খাবার তৈরী করে তারা বিভিন্ন জেলায় জেলায় পৌঁছে দিচ্ছে। প্রথমে একটু জলের সমস্যায় পরতে হলেও তাঁদের, অমরপ্রীত জানিয়েছেন বর্তমানে সে সমস্যা মিটে গেছে। কলকাতা থেকে ত্রাণের জন্য ৫০ লিটার জল আনা হয়েছে।

Back to top button
Close