দেশ

ভাইরাল ভিডিওঃ লক্ষ লক্ষ মানুষদের সরিয়ে অ্যাম্বুলেন্সের জন্য রাস্তা করে দিলো স্বয়ংসেবকেরা

বাংলা হান্ট ডেস্কঃ উড়িষ্যার পুরীর রথযাত্রায় লক্ষ লক্ষ মানুষের সমাগম হয়। ভগবান জগন্নাথের রথের দড়ি টানার জন্য লক্ষ লক্ষ মানুষ রাস্তায় জমায়েত করেন। আর এই জন্য ওই দিনে রাস্তায় যানবাহন চলাচল পুরো বন্ধ থাকে। কিন্তু এবছরের রথযাত্রায় একটি ভিডিও ভাইরাল হয়। ওই ভিডিওতে লক্ষ লক্ষ মানুষের ভিড়ের মধ্যে দিয়ে মানব করিডর বানিয়ে একটি অ্যাম্বুলেন্সকে রাস্তা করে দেওয়া হয়।

এই ঘটনা ৪ ঠা জুলাইয়ের রথজাত্রার দিনের। পুরিতে রথযাত্রার দিনে প্রায় ১২০০ স্বয়ংসেবক ভলেন্টিয়ার হিসেবে কাজ করেন। আর সেই স্বয়ং সেবকেরা অ্যাম্বুলেন্সের জন্য লক্ষ লক্ষ মানুষের ভিড়ের মধ্যে মানব করিডোর গড়ে তোলে। পুরীর এসপি এই ভিডিও পোস্ট করার পর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

এসপি পুরী-র নামে টুইটারে একটি অ্যাকাউন্ট আছে। সেই অ্যাকাউন্ট থেকে এই ভিডিও পোস্ট করে লেখা হয়। ১২০০ স্বয়ং সেবক, ১০ টি সংগঠন আর ঘণ্টার পর ঘণ্টা অভ্যাসের পর ২০১৯ এর পুরীর রথযাত্রা চলাকালীন একটি মানব করিডোর বানিয়ে লক্ষ লক্ষ মানুষের ভিড়ে একটি অ্যাম্বুলেন্সকে যায়গা করে দেওয়া হয়।

আপনাদের জানিয়ে রাখি, জগন্নাথ পুরীর রথযাত্রা বিশ্ব বিখ্যাত। এই পবিত্র উৎসবে লক্ষ লক্ষ মানুষ জগন্নাথ দেবের রথের দড়ি টানার জন্য পুরীর রাস্তায় জমায়েত করেন। আর এই লক্ষ লক্ষ মানুষের ভিড়ে অ্যাম্বুলেন্সের জন্য রাস্তা করে দেওয়া অসম্ভব ব্যাপার। কিন্ত স্বয়ং সেবকদের একান্ত প্রচেষ্টায় এই অসম্ভব সম্ভব হয়ে উঠেছিল।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিওর খুবই প্রশংসা করেছে মানুষ জন। সবাই সেখানে অ্যাম্বুলেন্সের জন্য রাস্তা বানিয়ে দেওয়ার অনেক সুনাম করে। কিছুদিন আগেই এরকই এক দৃশ্য হংকং এ দেখা গেছিল। সেখানেও অনেক ভিড়ের মাঝে অ্যাম্বুলেন্সের জন্য রাস্তা ছেড়ে দেওয়া হয়েছিল।

Leave a Reply

Close
Close