টাইমলাইনবিনোদন

ভারতীয় সিনেমার গর্ব ‘পুষ্পা’, মুক্তির ছয় মাস পরেও ৫০০ কোটি ভিউ তুলে রেকর্ড গড়লেন আল্লু অর্জুন

বাংলাহান্ট ডেস্ক: ছয় মাস আগে মুক্তি পেয়েছে ‘পুষ্পা: দ‍্য রাইজ’ (Pushpa: The Rise)। আর মুক্তির পর মুহূর্ত থেকেই চর্চায় উঠে এসেছিল ছবিটি। ভারতীয় ফিল্ম জগতে কার্যত ঝড় তুলে দিয়েছিলেন আল্লু অর্জুন (Allu Arjun)। পুষ্পারাজের স্টাইল থেকে শুরু করে ছবির গান, সংলাপ কোনো কিছুই হিট হতে বাদ যায়নি। এমনকি এই ছয় মাস পরেও একই রকম চর্চায় পুষ্পা।

একাধিক কারণে জনপ্রিয় পুষ্পা। ‘বাহুবলী’র পর এটাই দক্ষিণ ইন্ডাস্ট্রির প্রথম ছবি যা ব্লকবাস্টার হয়েছে এবং গোটা দেশে জনপ্রিয় হয়েছে। দ্বিতীয়ত, একাধিক রেকর্ড ভেঙেছে আল্লু অর্জুনের পুষ্পা। এখনো পর্যন্ত রেকর্ড ভাঙা অব‍্যাহত। প্রথম ভারতীয় ছবি হিসাবে বিরাট সাফল‍্য অর্জন করেছে পুষ্পা।


‘পুষ্পা দ‍্য রাইজ’ প্রথম ভারতীয় ছবি যার অ্যালবামে ৫ বিলিয়ন অর্থাৎ ৫০০ কোটি ভিউ হয়েছে। ভারতীয় ছবি হিসাবে পুষ্পা দ‍্য রাইজ প্রথম এই সাফল‍্য অর্জন করেছে।

ছবির প্রথম পোস্টার মুক্তি পাওয়া থেকে শুরু করে যতদিন পর্যন্ত ছবি প্রেক্ষাগৃহে ছিল ততদিন পর্যন্ত দর্শক দেখেছে। উল্লেখ‍্য, ২০২১ এর ১৭ ডিসেম্বর মুক্তি পেয়েছিল পুষ্পা সিরিজের প্রথম ছবি। তারপর একাধিক হিন্দি, ইংরেজি ছবি মুক্তি পেয়েছে, কিন্তু পুষ্পার জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি।

বিশেষ করে পুষ্পার গানগুলি শোরগোল ফেলে দিয়েছিল সিনেপ্রেমীদের মাঝে। সামি সামি, শ্রীভল্লি থেকে উ আনটাভা, প্রতিটি গান চার্টবাস্টার হয়েছে। এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল যে সামি সামি বা শ্রীভল্লির আইকনিক স্টেপ মিলিয়ে নাচেনি। পুষ্পা আক্ষরিক অর্থেই একটা ব্র‍্যান্ড হয়ে উঠেছে।

 

বাহুবলীর বেশ কয়েক বছর পর পুষ্পার হাত ধরে হিন্দি বলয়ে জয়যাত্রা শুরু করে দক্ষিণী ইন্ডাস্ট্রি। ছবির হিন্দি সংষ্করণটি ১০০ কোটির মাইলফলক ছুঁয়ে ফেলেছিল। সারা বিশ্বে ৩০০ কোটিরও বেশি টাকার ব‍্যবসা করেছিল পুষ্পা। সিরিজের দ্বিতীয় ছবি পুষ্পা: দ‍্য রুল নিয়ে এখন থেকেই উন্মাদনা তুঙ্গে উঠেছে দর্শকদের মধ‍্যে।

Related Articles