চাকরির খবরটাইমলাইন

৯০০ কর্মী ছাঁটাই quikr-এ, দুর্নীতি রুখতে জোরালো পদক্ষেপ

বাংলাহান্ট ডেস্কঃ দুর্নীতির অভিযোগ এসেছিল বেশ কিছু দিন আগেই, যার জেরে এবার কঠোর পদক্ষেপ নিল অনলাইন সংস্থা quikr. তাদের মোট কর্মীর প্রায় ৩০ শতাংশ ছাঁটাই করল কর্তৃপক্ষ। যা প্রায় ৯০০ জন। একই সাথে তাদের ব্যবসার ধরনেও বদল আনতে চলেছে quikr।

২০১৮ এর নভেম্বর মাসে quikr কর্তৃপক্ষ জানতে পারে জালিয়াতির কারনে তাদের ক্ষতি হয়েছে প্রায় ২০ কোটি টাকা। অভিযোগ সংস্থারই তিন কর্মী মিলে কমিষন বাবদ এই বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করেছে। এই দুর্নিতীতে জড়িয়ে থাকার অভিযোগে এবার আরো ৯০০ জনকে এবার ছাঁটাই করল quikr। একই ন্সাথে তাদের AtHomeDiva ব্যবসা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বেঙ্গালুরু ভিত্তিক সংস্থাটি।

বেঙ্গালুরু ভিত্তিক সংস্থা অনলাইন ক্লাসিফাই সংস্থা quikr। প্রনয় চুলেট ও জিবি টমাস ২০০৮ সালে এই সংস্থাটি তৈরি করেন। ভারতের প্রায় ৯০০ শহরে এই সংস্থাটি তাদের সার্ভিস দেয়। এই সংস্থার মোট কর্মী সংখ্যা ৩০০০। যার প্রায় ২০০০ কর্মীকে ছাঁটাই করেছিল বলে গুজব রটেছিল। কিন্তু সংস্থাটি এই ব্যাপারে তখন কোনো প্রতিক্রিয়া জানায় নি। কিন্তু অবশেষে কর্তৃপক্ষ স্বীকার করেছেন কর্মী ছাঁটাই এর ব্যপারটি। তবে ২০০০ নয় সংস্থার তরফ থেকে জানানো হয়েছে ৯০০ কর্মী ছাঁটাই হয়েছে। এছাড়াও গ্রাহক পরিষেবার চাহিদা এবং ব্যবসার কৌশল বদলের কথা মাথায় রেখে এই কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে কতৃপক্ষ। একই সাথে  AtHomeDiva-ও বন্ধ করে দেওয়ার খবরও নিশ্চিত করেছে তারা।।

Back to top button