টাইমলাইনভারত

বাংলাদেশী কমান্ডোরা ভারতে অবৈধভাবে প্রবেশ করেছিল, গ্রামবাসীরা ধরে করলো গণপিটুনি

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ত্রিপুরার সিপাহিজালা জেলার একটি এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। সূত্রের দাবি, বাংলাদেশী কামান্ডোরা অবৈধভাবে ভারতে প্রবেশ করে। শুধু এই নয় তারা এক ভারতীয় নাগরিককে অপহরণ করার চেষ্টা করে। এরপর গ্রামবাসীরা বাংলাদেশী কামান্ডোদের গণপিটুনি দেয়। বাংলাদেশি কামান্ডোর টিম RAB ভারতে অবৈধভাবে প্রবেশ করেছিল এবং নাগরিক অপহরনের চেষ্টা চালিয়েছিল বলে দাবি। যারপর ভারতের গ্রামবাসীরা বাংলাদেশী কামান্ডোদের ধরে বেধড়ক পিটুনি দেয়।

আবু খায়ের নামের এক ব্যক্তিকে বাংলাদেশি কামান্ডোরা অপহরণ করার চেষ্টা করেছিল। আবু খায়ের এর মা ঘটনার আগের দিন মারা গেছেন। গ্রামবাসীরা কামান্ডোদের পিটিয়ে BSF দের হাতে তুলে দেয়। এরপর BSF ও BGB এর মধ্যে ফ্ল্যাগ মিটিং হয় এবং বাংলাদেশি কামান্ডোদের বাংলাদেশকে ফিরিয়ে দেওয়া হয়। বাংলাদেশের মিডিয়া দাবি করেছে যে, মাদক দ্রব্যের পাচারকারীদের পেছন করতে গিয়ে তারা ভুল করে ভারতে ঢুকে পড়েছিল। ভারতীয়রা অনুচিতভাবে বাংলাদেশের কামান্ডোদের মারধর করেছে বলে অভিযোগ তুলেছে বাংলাদেশি মিডিয়া।

সোশ্যাল মিডিয়া এই নিয়ে বাংলাদেশি ও ভারতীয়দের মধ্যে বিতর্ক শুরু হয়েছে। ভারতীয় নাগরিকরা RAB এর তিন সদস্য এবং তাদের সঙ্গে থাকা দুই নারী সোর্স লিজা ও লিজার খালাকে আটক করে। এরপর বেধড়ক মারধর করে তাদের ব্যবহৃত একটি পিস্তল, সাতটি বুলেট সামগ্রীসহ BSF এর কাছে হস্তান্তর করে। প্রায় ১০ ঘন্টা ধরে আটক থাকার পর RAB এর সদস্যরা ছাড় পায়। বাংলাদেশ তাদের কামান্ডোদের ফেরত আনতে ব্যাপক চেষ্টা চালায় এবং শেষমেষ ফ্ল্যাগ মিটিং এর পর ভারত ৫ জনকে বাংলাদেশের হাতে তুলে দেয়।

Related Articles

Back to top button