টাইমলাইনখেলাক্রিকেট

দক্ষিণ আফ্রিকান তারকার প্রশংসায় পঞ্চমুখ রবি শাস্ত্রী, ‘ভবিষ্যতের তারকা’ আখ্যা দিলেন তাকে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সিরিজে মোট ৩ টি ম্যাচ এবং ৬ টি ইনিংস। প্রত্যেকটি ইনিংসে ব্যাট করে মোট ২৭৬ রান। ৪৬ গড় রেখে ফর্মে থাকা শামি, বুমরা, শার্দূলদের সামলানো। সবশেষে নামের পাশে ৩ টি অর্ধশতরান। এমন পারফরম্যান্সের ফলস্বরূপ কোহলি, এলগার, রাহুলের মতো ক্রিকেটার সমৃদ্ধ সিরিজে নায়ক হয়েছেন কিগান পিটারসেন। তার পারফরম্যান্সের প্রশংসা করেছে গোটা বিশ্ব।

কেপটাউনে ম্যাচের সেরাও হয়েছেন এই প্রোটিয়া তারকা। সিরিজ নির্নায়ক ম্যাচে দুই ইনিংসেই অর্ধশতরান করে ভারতের মুখের গ্রাস কেড়ে নিয়েছেন তিনি। স্বয়ং ভারত অধিনায়কও পরোক্ষ ভাবে তার ব্যাটিংয়ের প্রশংসা করেছেন। মূলত তার কারণেই দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয় অধরা থেকে গিয়েছে ভারতের। এবার প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রীও তাকে প্রশংসায় ভরিয়ে দিলেন।

দক্ষিণ আফ্রিকান তারকাকে দরাজ সার্টিফিকেট দিয়েছেন রবি শাস্ত্রী। তিনি বলেছেন, “দক্ষিণ আফ্রিকা একজন ভবিষ্যতের তারকা পেয়ে গিয়েছে। কিগান পিটারসেনের ব্যাটিং খুবই উপভোগ করেছি আমি। কিছু কিছু সময় ওর ব্যাটিং আমাকে আমার ছোটবেলার নায়ক গুন্ডাপ্পা বিশ্বনাথের কথা মনে করিয়ে দিয়েছে।”

রবি শাস্ত্রীর কোচিংয়ে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের কীর্তি গড়েছিল ভারতীয় দল। নানা প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করে অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক সিরিজ জিতেছিল অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন ভারত। এই সফরেও তেমন পারফরম্যান্সটাই আশা করা হয়েছিল। তবে ভারতীয় দলের কোনও ব্যাটার পিটারসেনের মতো ধারাবাহিকতা দেখাতে পারেননি।

Related Articles

Back to top button