টাইমলাইনখেলাঅন্যান্য খেলাধুলা

ফের ময়দানে করোনার থাবা! চলে গেলেন অলিম্পিকসের সোনাজয়ী ক্রীড়াবিদ রবীন্দ্র পাল সিংহ

বাংলা হান্ট ডেস্কঃ খেলার মাঠে এর আগেও বারবার থাবা বসিয়েছে করোনা। মহামারীর করাল গ্রাসে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন একের পর এক কিংবদন্তি। এবার সেই তালিকায় অন্তর্ভুক্ত হলো আরো এক কিংবদন্তির নাম। চলে গেলেন ১৯৮০ সালের অলিম্পিকসে ভারতকে সোনার পদক এনে দেওয়া হকি খেলোয়াড় রবীন্দ্র পাল সিংহ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। করোনা সংক্রমিত হয়ে ২৪ এপ্রিল হাসপাতালে ভর্তি হন রবীন্দ্র।

পরিবারের তরফে জানানো হয়েছে বৃহস্পতিবার করোনা মুক্তি ঘটে তার। এরপর তাকে কোভিড ওয়ার্ড থেকে কোভিড মুক্ত ওয়ার্ডেও স্থানান্তরিত করা হয়। কিন্তু শনিবার সকালে লখনৌয়ে দীর্ঘ লড়াই শেষ করে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন রবীন্দ্র। ১৯৮০ সালে সোনা জয়ের পর ১৯৮৪ সালেও অলিম্পিকগামী ভারতীয় হকি দলের প্রতিনিধিত্ব করেন তিনি। খেলতেন মূলত সেন্টার হাফ পজিশনে। শুধু অলিম্পিক নয় ১৯৮০ এবং ১৯৮৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও প্রতিনিধিত্ব করেছিলেন রবীন্দ্র।

https://twitter.com/KirenRijiju/status/1390882138971574276?s=20

স্বাভাবিকভাবেই তার মৃত্যুতে শোকাহত সকলেই। কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী কিরন রিজ্জু এদিন টুইটে লেখেন, “রবীন্দ্র পাল সিংহের মৃত্যুতে আমি গভীর ভাবে শোRabindraকাহত। ১৯৮০ সালে মস্কো অলিম্পিক্সের সোনাজয়ী হকি খেলোয়াড়কে হারাল ভারত। ভারতীয় ক্রীড়া ক্ষেত্রে ওঁর অবদান সর্বদা স্মরণীয় হয়ে থাকবে। “

Related Articles

Back to top button