টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘দলের পুরনো কর্মীরা ভাল নেই’, সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরক তৃণমূল MLA! পাল্টা দিলেন দলীয় নেতা

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে আসন্ন পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। চলছে দল বদলির খেলা। সম্প্রতি, বিজেপি ছেড়ে অভিষেক বন্দোপাধ্যায়ের হাত ধরে শাসক দলে নাম লিখিয়েছেন বহু হেভিওয়েট নেতা-মন্ত্রী। তবে এবার শক্তিশালী শাসক দলেই ভাঙ্গনের ইঙ্গিত? পঞ্চায়েত ভোটের আগে দলের অন্দরেই কি তবে বাসা বাঁধছে কোন্দল? প্রশ্ন উঠছে।

সম্প্রতি, রাজ্যের প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষের (Rabindranath Ghosh) করা ফেসবুক পোস্ট ঘিরে শুরু হয়েছে জল্পনা। মঙ্গলবার নিজের ফেসবুক প্রোফাইল থেকে সোশ্যাল মিডিয়ায় এই দলের অনুগত এই সৈনিক লেখেন, “দলের পুরনো কর্মীরা ভাল নেই।” এরপরই শুরু হয় রাজনৈতিক চাপানোতর।

screenshot 2022 12 06 at 5.28.02 pm

অন্যদিকে, থেমে থাকেননি আরেক হেভিওয়েট উত্তরবঙ্গ নেতা। কোচবিহার জেলার প্রাক্তন অস্থায়ী সভাপতি পার্থপ্রতিম রায় (Partha Pratim Ray) এবিষয়ে পালটা নিজের ফেসবুক থেকে লেখেন, “বিলম্বিত বোধদয়। ‘ক্রিকেট বিশ্বকাপ। ফুটবল বিশ্বকাপ।” দুই নেতার এই পোস্ট গুলো ঘিরে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জলঘোলা।

যদিও দুই তৃণমূল নেতারই দাবি এর সঙ্গে রাজনীতির কোনওরকম যোগ নেই। ফেসবুক পোস্ট নিয়ে কোনোরূপ বিতর্কে জড়াতে চান না তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষ। তার দাবি, সোশ্যাল মিডিয়া ব্যক্তিগত প্রকাশের স্থান। আমি পোস্ট করতেই পারি। কোনও রাজনৈতিক দলের জন্য যে এটা পোস্ট করেছি, তার কোনও মানে নেই।”

rabindra nath

প্রসঙ্গত, একসময় রবি ঘোষ ও পার্থপ্রতিম রায় এই দুই নেতার মধ্যে আম-দুধের সম্পর্ক ছিল। কিন্তু, তৃণমূল অন্দর থেকেই শোনা যায় এখন তাদের সম্পর্ক রীতিমতো মাছ-দাউ এ পরিণত হয়েছে। ফলে উত্তরবঙ্গের দুই হেভিওয়েট নেতার রাজনৈতিক উদ্দেশ্য ব্যতিত করা পোস্টেই রাজনীতির ছোঁয়া খুঁজে পাচ্ছেন অনেকেই। সাথেই বঞ্চনা, অভিমানের সুরও খুঁজে পাচ্ছেন অনেক নেটিজেনরা।

Related Articles