টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মানুষের থেকে আমি যা ভালোবাসা পেয়েছি, তা স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরও পাননি: মদন মিত্র

বাংলাহান্ট ডেস্কঃ রাজনীতির ময়দানের পাকা খেলোয়াড় হলেও, মানুষের হৃদয়ে মদন মিত্রের (Madan Mitra) জন্য একটা আলাদাই জায়গা করেছে। তাঁর স্টাইল স্টেটমেন্ট থেকে শুরু করে চোখের রঙিন চশমা, তাঁর চমকদার পাঞ্জাবি, কথা বলার ধরণ সবকিছুতেই ফিদা বাংলার লক্ষ লক্ষ মানুষ।

মদন মিত্রের এক একটি ভিডিও দেখার জন্য অপেক্ষা করে থাকেন তাঁর অনুগামীরা। রাজনীতিতে শাসক দলের মানুষ হলেও, তাঁর ফ্যান ফলোয়ার ছড়িয়ে রয়েছে গোটা বাংলা জুড়েই। সমস্ত রাজনৈতিক দল নির্বিশেষেই তাঁকে পছন্দ করেন বহু মানুষ। এমনকি তাঁকে ‘বাংলার ক্রাশ’ও বলা হয়ে থাকে।

এবার এই জনপ্রিয়তার খাতিরেই নিজেকে রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore) থেকেও বেশি জনপ্রিয় বলে দাবি করলেন এই কামারহাটির তৃণমূল বিধায়ক। এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি তো আর মন্ত্রী নই, এক লক্ষ ভোটেও জিতিনি আমি। তবে আমি এই পর্যন্ত মানুষের থেকে যা ভালোবাসা পেয়েছি, তা স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরও পাননি’।

নিজের এমন দাবির সপক্ষে যুক্তি দেখিয়ে তিনি বলেন, ‘রবীন্দ্রনাথ ঠাকুরের আমলে জনসংখ্যা অনেক কম ছিল। যার কারণে তিনি হয়ত লক্ষ মানুষের থেকে ভালোবাসা পেয়েছেন। কিন্তু এখন জনসংখ্যা বেশি থাকায় আমি কোটি মানুষের ভালোবাসার পেয়েছি’।

তৃণমূল বিধায়কের থেকে এমন মন্তব্য শুনে এক বিজেপি নেতা কটাক্ষ করে বলেন, ‘নোবেল পেয়েছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। আর মদন মিত্র সারদা কেলেঙ্কারিতে একাধিকবার নো-বেল পেয়ছেন’।

প্রসঙ্গত, জনপ্রিয়তা তুঙ্গে থাকার কারণে ইতিমধ্যেই মদন মিত্রকে নিয়ে বায়োপিক তৈরির তোরজোড় শুরু হয়ে গিয়েছে। একসঙ্গে এক জোড়া বায়োপিক আসতে চলেছে তৃণমূল বিধায়ক মদন মিত্রের।

Related Articles

Back to top button