টাইমলাইনবিনোদন

পাঁচ মিনিটের মধ‍্যে ‘সিডিউস’ করতে কাজ পাবেন, পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ বলি অভিনেত্রীর

বাংলাহান্ট ডেস্ক: ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাস্টিং কাউচ একটি কঠিন এবং অন্ধকার সত্য, বলিউড, টলিউড ও কলিউড তারকারা বারংবার এই নিয়ে সরব হয়েছেন। নতুন ছবিতে অভিনয়ের সুযোগ দেওয়ার নামে কুপ্রস্তাব পাওয়ার বিষয়ে বহু তারকাই মুখ খুলেছেন একাধিক বার।
২০১৮ সালে হায়দ্রাবাদে একটি তেলুগু ফিল্ম অফিসের সামনে দক্ষিণী অভিনেত্রী শ্রী রেড্ডি কাস্টিং কাউচের বিরুদ্ধে টপলেস প্রতিবাদ জানান। সেই সময় এই ঘটনাটি নিয়ে প্রচুর তর্ক-বিতর্ক, আলোচনা সমালোচনা হয়েছিল। কিন্তু তাঁকে দমানো যায়নি।
এরপরেও বহু তারকা বহুবার সোচ্চার হয়েছেন বলিউডে যৌন নির্যাতনের বিরুদ্ধে‌। এমনই একজন অভিনত্রী হলেন রেচেল হোয়াইট। পরিচালক সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন তিনি।
গত বছরের শুরুতেই পরিচালকের বিরুদ্ধে বিষ্ফোরক অভিযোগ আনেন রেচেল। তিনি জানান, হামশকলস ছবিতে কাজ দেবেন বলে তাঁকে নিজের বাড়িতে ডেকে পাঠান সাজিদ। সেই ছবিতে একজন মূল অভিনেত্রীর জায়গা খালি ছিল। প্রথমে পরিচালকের বাড়িতে যেতে রাজি হননি রেচেল। কিন্তু সাজিদ জানান বাড়িতে তাঁর মা রয়েছেন।


কিন্তু তাঁর কথা মতো বাড়িতে উপস্থিত হয়ে কাউকেই দেখতে পাননি অভিনেত্রী। রেচেলের অভিযোগ, তাঁকে দেখে প্রথমেই সাজিদ প্রশ্ন করেন তাঁর ‘ক্লিভেজ’ আসল কিনা। এরপর তাঁকে পোশাক খুলে ফেলার কথাও বলেন তিনি। সাজিদের বক্তব‍্য ছিল বিকিনিতে রেচেলকে কেমন দেখায় তা তিনি দেখতে চান কারন ছবিতে কয়েকটি বিকিনি শুট রয়েছে।
রেচেল পাল্টা জানান, তাঁর বিকিনি শুটের ছবি সাজিদকে পাঠিয়ে দিয়েছেন তিনি ইতিমধ‍্যেই। এতেও না দমে পরিচালক বলেন, পাঁচ মিনিটের মধ‍্যে তাঁকে উত্তেজিত করতে পারলেই ছবিতে কাজ পেয়ে যাবেন রেচেল। এরপরেই ওই বাড়ি ছেড়ে বেরিয়ে আসেন অভিনেত্রী। সাজিদের এই কাণ্ড প্রকাশ‍্যে আসতে অনেক তারকাই সরব হয়েছিলেন। অক্ষয় কুমার তাঁর হাউসফুল ৪ ছবির কাজ থেকে বাদ দিয়েছিলেন তাঁকে। হামশকলস ছবি থেকে সরে এসেছিলেন বিপাশা বাসুও

Back to top button