fbpx
টাইমলাইনবিনোদন

গামছা, খাবার থেকে জুতো, পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ালেন বলিউড র‍্যাপার রফতার

বাংলাহান্ট ডেস্ক: সোনু, সূদ, অমিতাভ বচ্চনের মতো তারকাদের পর এবার পরিযায়ী শ্রমিকদের (migrant workers) সাহায‍্যার্থে এগিয়ে এলেন বলিউডের জনপ্রিয় র‍্যাপার রফতার (raftaar)। যে পরিযায়ী শ্রমিকরা হেঁটে বাড়ি ফিরছেন তাদের জন‍্য খাবার, পানীয় জল, গামছা সহ ৪ হাজার জোড়া জুতোর ব‍্যবস্থা করেছেন তিনি।
এই প্রসঙ্গে প্রযোজক বিক্রান্ত কৌশিক বলেন, মিলিন্দ গাব্বারা ও ইসমাইল দরবারও এই উদ‍্যোগে হাত মিলিয়েছেন রফতারের সঙ্গে। শুধু তাই নয়, বলিউডের বেশ কিছু তারকাও যোগ দিয়েছেন তাঁদের সঙ্গে। একত্রে তাঁরা সব জিনিস বিতরণ করছেন পরিযায়ী শ্রমিকদের মধ‍্যে।

শুরুটা করেছিলেন অভিনেতা সোনু সূদ। যারা মাইলের পর মাইল পথ হাঁটছেন বাড়ি ফিরবেন বলে তাদের বাড়ি ফেরার জন‍্য বাস, ট্রেন, বিমানের বন্দোবস্ত করে দিচ্ছেন তিনি। যতক্ষণ না সকলে বাড়ি পৌঁছচ্ছেন ততক্ষণ তিনি থামবেন না বলে জানিয়েছেন সোনু।
পরিযায়ী শ্রমিকদের (migrant workers) বাড়ি পৌঁছাতে কোমর বেঁধেছেন বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনও (amitabh bachchan)। ভিন রাজ‍্যে আটকে পড়া উত্তর প্রদেশের শ্রমিকদের বাড়ি ফেরাতে ১০ টি বাসের ব‍্যবস্থা করেছেন তিনি। গত বৃহস্পতিবার মুম্বই থেকে পরিযায়ী শ্রমিকদের নিয়ে উত্তর প্রদেশের উদ্দেশে রওয়ানা হয় বাস গুলি। মুম্বইয়ের হাজি আলি থেকে ছাড়ে বাস। তবে এটাই প্রথম নয়, লকডাউনের শুরু থেকেই পরিযায়ী শ্রমিকদের জন‍্য কাজ করে চলেছে অমিতাভ বচ্চনের সংস্থা এবি কর্পোরেশন লিমিটেড।


তালিকায় রয়েছে স্বরা ভাস্করের নামও। সম্প্রতি এক সাক্ষাৎকারে স্বরা জানান, মুম্বই থেকে দিল্লি ফেরার পর পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর উদ‍্যোগ নিয়েছেন তিনি। যারা যারা এখন বাড়ি ফিরতে আগ্রহী তাদের সকলের নাম ধাম সহ সব তথ‍্য সংগ্রহ করা থেকে শুরু করে দিল্লি সরকারের অনুমতি নিয়ে তাদের ট্রেনের টিকিটের বন্দোবস্ত করা সবই করছেন স্বরা ও তাঁর টিম।
এখনও পর্যন্ত ১৩৫০ জন পরিযায়ী শ্রমিককে বিহার ও উত্তর প্রদেশে নিজেদের বাড়িতে পৌঁছে দিয়েছেন অভিনেত্রী।

Back to top button
Close
Close