টাইমলাইনখেলাক্রিকেট

দল থেকে বাদ দেওয়ার হুমকি দিয়েছিল BCCI, ঘরোয়া ক্রিকেটে খেলে যোগ্য জবাব দিলেন এই ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বেশ কিছুদিন ধরে টেস্ট ফরম্যাটে ধারাবাহিকভাবে ব্যর্থ হচ্ছিলেন অজিঙ্কা রাহানে। দক্ষিণ আফ্রিকায় খেলা তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারত ১-২ ব্যবধানে পরাজিত হয়েছিল। রাহানে সেই সিরিজেও শোচনীয় ফর্মে ছিলেন। গত এক বছরেরও বেশি সময় ধরে টেস্টে ভালো পারফর্ম করতে পারছেন না রাহানে। এমন পরিস্থিতিতে, বিসিসিআই তাকে আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজের আগে ঘরোয়া ক্রিকেটে খেলে ফর্ম ফিরে পেতে পরামর্শ দিয়েছে।

অনেকে মনে করছেন শ্রীলঙ্কার বিপক্ষে তার ভারতীয় দলের বাইরে থাকাও নাকি নিশ্চিত ছিল। বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিও নিজের মুখে রাহানেকে ফর্মে ফিরতে রঞ্জি ট্রফিতে খেলতে বলেছিলেন। রাহানে এখন এই সবের উপযুক্ত জবাব দিয়েছেন। আজকে থেকে মুম্বাইয়ের রঞ্জি ট্রফিতে অভিযান শুরু হয়েছে। রঞ্জি ট্রফির প্রথম দিনেই মুম্বইয়ের হয়ে সেঞ্চুরি করে নির্বাচকদের বড় বার্তা দিলেন রাহানে।

 

প্রথম দিনের খেলা শেষে, মুম্বাই সৌরাষ্ট্রের বিরুদ্ধে ৩ উইকেট খুইয়ে ২৬৩ রান করেছে। ১০৮ রান করে অপরাজিত রয়েছেন অজিঙ্কা রাহানে। তিনি এখন পর্যন্ত ২৫০ টি বল খেলেছেন। মেরেছেন ১৪টি চার ও ২টি ছক্কা। রাহানে ছাড়াও দুর্দান্ত সেঞ্চুরি করেন আরেক মুম্বাইকর সরফরাজ খান। তিনিও ১২১ রানে অপরাজিত। দুই ব্যাটসম্যানই মুম্বাইয়ের প্রাথমিক বিপর্যয় দূর করে চতুর্থ উইকেটে ২১৯ রানের অপরাজিত জুটি গড়েছেন।

ম্যাচে মুম্বাই অধিনায়ক পৃথ্বী শ টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু মাত্র ৪৪ রানে প্রথম ৩ উইকেট হারায় মুম্বাই। পৃথ্বী মাত্র ১ রান করে আউট হন। তবে এখন রাহানের ব্যাটে ভর করে বোর্ডে বড় রান তোলার লক্ষ্যে মুম্বাই।

Related Articles