fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

২০০৭ টি-২০ বিশ্বকাপে সৌরভ-শচীনকে খেলতে দেননি রাহুল দ্রাবিড়।

2007 সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবার অনুষ্ঠিত হয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। ভারত চ্যাম্পিয়ন হলেও সেই দলে ছিলেন না সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়ের মত কিংবদন্তি ভারতীয় ক্রিকেটাররা। কিন্তু কেন এই তিনজন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সেই বিশ্বকাপে খেলেননি, এতদিন পর সেই রহস্য ফাঁস করলেন তৎকালীন জাতীয় দলের কোচ লালচাঁদ রাজপুত।

এক ওয়েবসাইটের ফেসবুক পেজকে দেওয়া সাক্ষাৎকারে লালচাঁদ রাজপুত বলেছেন, সেই বিশ্বকাপে সচিন তেন্দুলকার এবং সৌরভ গাঙ্গুলিকে খেলতে দেয় নি রাহুল দ্রাবিড়। সেই সময় ভারতীয় দল ইংল্যান্ড সফরে গিয়েছিল সেই দলের অধিনায়ক ছিলেন রাহুল দ্রাবিড়। সেই ইংল্যান্ড সফর থেকেই বেশ কয়েকজন ক্রিকেটার সরাসরি দক্ষিণ আফ্রিকা উড়ে গিয়েছিল কিন্তু যাওয়া হয়নি সৌরভ গাঙ্গুলি, শচীন টেন্ডুলকারের। সেই সময় তাদের মধ্যে এক বিশেষ মনোযোগ কাজ করছিল তারা চাইছিলেন বিশ্বকাপে তরুণদের সুযোগ দিতে।

এছাড়াও লালচাঁদ রাজপুত জানিয়েছেন ধোনির দল বিশ্বকাপ জেতার পর খুবই আফসোস করেছিলেন তারা। শচীন আমাকে জানিয়েছিলেন এতদিন ধরে ক্রিকেট খেলেছি তবু আমার বিশ্বকাপ জেতা হল না। তবে শচীনের সেই স্বপ্ন পূরণ হয়েছে 2011 সালে দেশের মাটিতে 50 ওভারের বিশ্বকাপ জিতে। কিন্তু সৌরভ গাঙ্গুলী এবং রাহুল দ্রাবিড় কোনদিনই বিশ্বকাপ জয়ী দলের সদস্য হতে পারেননি।

Back to top button
Close
Close