টাইমলাইনপশ্চিমবঙ্গবিনোদনভিডিও গান

ঈদের জন্য ‘মওলা’ গান গাওয়ায় সারেগামাপা খ্যাত রাহুল দত্তকে হুমকি, প্রতিক্রিয়া দিলেন গায়কও

বাংলা হান্ট ডেস্কঃ বাংলা সঙ্গীত জগতে রাহুল দত্ত বর্তমানে এক উল্লেখযোগ্য স্থান দখল করে রয়েছেন। সা রে গা মা পা-খ্যাত রাহুলের উত্থানের কাহিনীও বেশ চোখে পড়ার মতো। ছোট বয়স থেকেই সংগীতের আরাধনা করার স্বপ্ন নিয়ে গানের জগতে প্রবেশ করেন তিনি। এরপর 2009 সালে ছোটদের সারেগামাপা খেতাব জেতার পর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।

একাধিক গানের রিয়েলিটি শোয়ে অংশগ্রহণ থেকে শুরু করে নিজের গানের অ্যালবাম প্রকাশ করেন রাহুল। সম্প্রতি ঈদ উপলক্ষ্যে তাঁর নতুন গান ‘মওলা’ রিলিজ করেছে। তবে সেই গানের ঝলক প্রকাশের সঙ্গে সঙ্গেই কিছু মানুষের তির্যক মন্তব্য ভেসে আসতে থাকে।অবশ্য সেসবকে পাত্তা না দিয়ে রাহুলের বর্তমান গানের ভিডিওটি সকলের মনে বিশেষ জায়গা করে নিয়েছে।

গানের জগতে স্বপ্ন পূরণ
ছোট এবং বড় দুই ধরনের সারেগামাপা-তে অংশগ্রহণ করা ছাড়াও রাহুলের ঝুলিতে রয়েছে একাধিক মিউজিক ভিডিও। তাঁর গানের গলা যেমন মধুর, ঠিক তেমনি ভাবে তাঁর প্রতিটি গানে এক অনন্য কাহিনী উঠে আসে দর্শকদের সামনে। সম্প্রতি, ‘রাধা’ গানটি বেশ জনপ্রিয় হয়। এছাড়াও ‘মীরা’, ‘ডুবে আছি তোমাতে’, ‘অজুহাত’ সহ একাধিক গানে রাহুলের কন্ঠ মুগ্ধ করে তোলে শ্রোতাদের। সম্প্রতি, তাঁর ‘মওলা’ গানটিও সকলের বেশ পছন্দ হয়েছে।

দর্শকদের মুগ্ধ করেছে ‘মওলা’ গান
ঈদ উপলক্ষ্যে গতকাল মুক্তি পায় রাহুল-তৃষিতা ঘোষাল অভিনীত ‘মওলা’ গানটি। অমিত-ঈশানের প্রোডাকশনে তৈরি এই গানটিতে গলা দিয়েছেন স্বয়ং রাহুল দত্ত। গতকাল মুক্তি পাওয়ার পর থেকেই গানটির প্রতিটি ছন্দ শ্রোতাদের বেশ পছন্দ হয়েছে। বর্তমানে মাত্র 17 ঘণ্টার মধ্যেই প্রায় 15 হাজার মানুষ দেখেছেন এই ভিডিওটি, যেখানে তিন হাজারের কাছাকাছি মানুষ গানটিকে পছন্দ করেছেন এবং কমেন্ট বক্সে তারা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন রাহুলকে।

গানটি নিয়ে রাহুলকে কটাক্ষ
ঈদ উপলক্ষে মঙ্গলবার রাহুলের গান প্রকাশ পেতে চলেছে বলে অনেকদিন ধরে চর্চা হচ্ছিল আর ঠিক তার আগেই গত রবিবার গানটির একটি ঝলক প্রকাশ করা হয়। তারপর থেকেই কিছু মানুষ ট্রোল করতে থাকে গায়ককে। ধর্মের নামে বহু মানুষের কটাক্ষের মুখোমুখি হতে হয় রাহুলকে। একজন ব্যক্তি যেমন দাবি করে যে, ‘ঈদ উপলক্ষে গান রিলিজ করা আসলে নিজের ধর্মকে অপমান করা’। এছাড়াও, পুজোর সময় কোন গান রিলিজ না করে ঈদ উপলক্ষে প্রকাশিত ভিডিওকে কেন্দ্র করে এক ব্যক্তি তাঁকে আনসাবস্ক্রাইব করার হুমকিও দেয়।

সমালোচনা প্রসঙ্গে রাহুলের জবাব
যদিও এসব বিতর্ককে পাত্তা না দিয়ে নিজের মেজাজেই দেখা যায় গায়ককে। তিনি এ সকল কমেন্টের একটি স্ক্রিনশট নিয়ে সকলের সামনে তুলে ধরেন, যেখানে সেসকল ব্যক্তির সমালোচনার জবাবে রাহুলকে বলতে শোনা গেছে, “মিউজিকের কোন ধর্ম হয় না আর আমি মিউজিসিয়ান।” এছাড়াও তিনি বলেন, “আমি ‘রাধা’ ‘মীরা’ গেয়েছি আর আমি #maula ও গাইবো।”

গায়কের পাশে অসংখ্য ফ্যান
‘Maula’ গানের সমালোচনা প্রসঙ্গে নিজের অগুনতি ফ্যানেদের পাশে পেয়েছেন রাহুল। এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লেখেন, “গান জাতি ধর্ম বর্ণ, সবকিছুর থেকে অনেক অনেক অনেক ওপরে, জিনিসটা একটাই যা আমাদের একরকম ভাবে হাসাতে এবং কাঁদাতে পারে। তাই যারা গানকে ঐ জাতির মধ্যে আটকানোর চেষ্টা করে তারা গানের আসল মর্মটাই কখনও বুঝে উঠতে পারেনি। তুমি এদের কথাগুলোকে একদম না ধরে ছুড়ে ফেলে দাও দাদা। পাশে আছি সবসময়।” এছাড়াও বাংলাদেশেও জনপ্রিয় হয়েছে গানটি। এক বাংলাদেশী ব্যক্তি লেখেন, “আমি বাংলাদেশী এবং মুসলিম। কিন্তু “Radha” আর “Meera” তো খুব পছন্দের গান আমার। এই গানগুলো শুনলে মনে হয় প্রতিটা শব্দের আক্ষেপ, আবেগ সব টের পাচ্ছি। এখানে ধর্ম টানার কিছু নেই, দাদা। তুমি এগিয়ে যাও সুর নিয়ে।”

Related Articles

Back to top button