টাইমলাইনভারতরাজনীতি

‘সরকারের ব্যর্থতার কারণেই লকডাউনের দিকে এগোচ্ছে দেশ’- মোদীকে তোপ দেগে চিঠি রাহুলের

বাংলাহান্ট ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউয়ে জর্জরিত গোটা দেশ। কোথাও ভ্যাকসিন নেই, কোথাও বেড সংকট, এসবের মধ্যে অক্সিজেন সংকট বড় আকার ধারণ করেছিল। তবে দেশের এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (narendra modi) চিঠি লিখলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (rahul gandhi)। সেইসঙ্গে আক্রমণও করলেন প্রধানমন্ত্রীকে।

চিঠিতে প্রধানমন্ত্রীকে নিজের কর্তব্যের কথা স্মরণ করিয়ে দিয়ে করোনা পরিস্থিতি সামলানোর জন্য একাধিক পরামর্শ দিলেন রাহুল গান্ধী। পরামর্শ দেওয়ার পাশাপাশি আবারকোণঠাসা করলেন প্রধানমন্ত্রী মোদীকেও। চিঠিতে তিনি লেখেন, করোনা আবহে কেন্দ্র সরকারের ব্যর্থতার কারণেই আবারও অবশ্যম্ভাবী লকডাউনের দিকে এগোচ্ছে দেশ।

রাহুলের মতে, ‘ভারতের নাগরিক বৈচিত্র্যের কারণেই করোনা ভাইরাস নিজের রূপ বদলে আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে- বৈজ্ঞানিক পদ্ধতিতে ভাইরাসের প্রজাতি পরিবর্তনের দিকে নজর রাখতে হবে, করোনার এই নতুন রূপের উপর ভ্যাকসিন কতোটা কার্যকরী তাও বিচার করে দেখতে হবে প্রথমে। ভারতের আবিষ্কারের বিষয়ে গোটা পৃথিবীর মানুষকে জানাতে হবে। সর্বোপরি দ্রুত টিকাকরণ করতে হবে’।

কেন্দ্র সরকারকে আক্রমণ করে রাহুল গান্ধী চিঠিতে লেখেন, ‘আগে থেকেই করোনার বিরুদ্ধে জয় ঘোষণা করে দিয়েছিল মোদী সরকার। সেই কারণেই আজ দেশের স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়তে চলেছে’। চিঠিতে প্রধানমন্ত্রীকে তাঁর দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে রাহুল লেখেন, ‘করোনা পরিস্থিতি এতোটা ভয়াবহ হয়ে ওঠার ফলে আমি চিঠি লিখতে বাধ্য হয়েছি। এই সংকটের দিনে আপনার উচিত মানুষের কল্যাণ করা। মানুষের কষ্ট দূর করতে আপনার সবকিছু করা উচিত’।

Related Articles

Back to top button