টাইমলাইনভারত

যদি তামিলনাড়ু ভারত হয় তাহলে ভারতকে তামিলনাড়ু বলতে হবে: রাহুল গান্ধী

হাস্যকর মন্তব্য করার জন্য প্রায়শই রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার হন। আর এখন আবারও রাহুল গান্ধীর এক ভিডিও ভাইরাল হয়ে পড়েছে। আসলে রাহুল গান্ধী এখন তামিলনাড়ুতে রয়েছেন। রাহুল গান্ধী তামিলনাড়ুতে রাজনৈতিক সফরে রয়েছেন। তামিলনাড়ুতে গিয়ে রাহুল গান্ধী একের পর এক ইস্যুতে কেন্দ্র সরকারের উপর আক্রমণ করছেন।

রাহুল গান্ধী বলেছেন, “প্রধানমন্ত্রী মোদী তামিল লোকজনকে সন্মান করেন না, তামিল সংস্কৃতিকে সম্মান করেন না। প্রধানমন্ত্রী মনে করেন যে তামিল সংস্কৃতি উনার বিচারধারা ও সংস্কৃতির অধীনে থাকা উচিত।” রাহুল গান্ধী বলেন, দেশে আর্থিক বিকাশের জীবন আর্থিক সামঞ্জস্য থাকা প্রয়োজন। কিন্তু বিজেপি সব জায়গায় অসামঞ্জস্য তৈরি করে রেখেছে।

তামিলনাড়ুতে আগামী বিধানসভার জন্য কংগ্রেস কোমর বেঁধে নেমে পড়েছে। আর সেটাকে জোর দিতেই রাহুল গান্ধী তামিলনাডু পৌঁছে গেছেন। কেন্দ্র সরকারের উপর আক্রমণ করতে করতে রাহুল গান্ধী এক হাস্যকর মন্তব্য করে বসেন। রাহুল গান্ধী বলেন, যদি তামিলনাড়ু ভারত হয় তবে আমাদের এটাও বলতে হবে যে ভারতও তামিলনাডু।

রাহুল গান্ধীর এই মন্তব্য প্রধানমন্ত্রী মোদীকে আক্রমন করতে গিয়ে বলেছিলেন। উনি বলেন- ” প্রধানমন্ত্রী মোদীর মতে তামিলনাড়ু ভারতের অংশ কিন্তু ভারত তামিলনাডু নয়। তবে এটা ঠিক নয়, যদি তামিলনাড়ু ভারত হয় তবে আমাদের এটাও বলতে হবে যে ভারতও তামিলনাডু। কোয়েম্বাটুরুতে এক সভাকে সম্বোধন করতে গিয়ে রাহুল গান্ধী এই মন্তব্য করেন। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর হাসি ঠাট্টা শুরু হয়েছে।

Back to top button