টাইমলাইনভারত

চাঁদে রকেট গেলে ভারতের পেট ভরবে না! সরাসরি ISRO কে অপমান করলেন রাহুল গান্ধী

রাহুল গান্ধী ও কংগ্রেস পার্টি তাদের ভুল ভাল মন্তব্যের জন্য মিডিয়ার শিরোনামে থাকে। রাহুল গান্ধী তো তার বিতর্কিত মন্তব্যের জন্য দেশে কুখ্যাত হয়ে রয়েছেন।
কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী তার সম্প্রতি ভাষণে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো) কে অপমান করেছেন। মহারাষ্ট্রের লাতুরে একটি নির্বাচনী জনসভায় বক্তব্য রেখে রাহুল গান্ধী বলেন যে – চাঁদে রকেট পাঠিয়ে আমাদের পেট ভরবে না। এর পরে, ইঙ্গিত ও অঙ্গভঙ্গিতে রাহুল গান্ধী বলেন যে মিশন চন্দ্রায়ণ -২ ব্যর্থ হয়েছিল এবং বলেছিল, রকেট ২ দিনের মধ্যে সফল করা যায় না। এই বক্তব্য এর মধ্যে দিয়ে রাহুল গান্ধী ISRO কে অপমান করছেন একইসাথে নিজের ভণ্ডামির পর্দাফাঁস করেছেন।

 

ISRO যখন চন্দ্রাযান-২ লঞ্চ করেছিল তখন রাহুল গান্ধী টুইট করে অভিনন্দন জানিয়েছিলেন। আর এখন উনি তার আসল সরূপ প্রকাশ করে দিয়েছেন। রাহুল গান্ধী বলেছে কেন্দ্র সরকার চাঁদ নিয়ে ব্যাস্ত আর দেশ রুটি চাইছে। রবিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিজেপি সরকারের তীব্র সমালোচনা করে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মূল বিষয়গুলি থেকে জনগণের দৃষ্টি পরিবর্তন করছেন। তিনি বলেছিলেন যে যুবকরা যখন চাকরি চায় তখন তাদেরকে ‘চাঁদের দিকে তাকাতে’ বলা হয়। রাহুল গণমাধ্যমকে “হ্রাস অর্থনীতি” এর মতো “বাস্তব বিষয়” থেকে জনসাধারণের দৃষ্টি পরিবর্তন করারও বিষয়ে অভিযোগ করেন।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী অভিযোগ করেন যে কোনও কৃষক যদি ঋন পরিশোধে অক্ষম হন তবে তাকে কারাগারে প্রেরণ করা হয়। তবে অন্যদিকে বড় শিল্পপতিদের বকেয়া লোণকে এনপিএ (অপ্রচলিত সম্পদ) এবং “এই জাতীয় কর্পোরেশন” হিসাবে ঘোষণা করা হচ্ছে ব্যাংকগুলি আবারও তাদের লোন দেওয়ার জন্য দরজা খুলছে ” রাহুল গান্ধীর মন্তব্যকে কেন্দ্র করে আলোচনা সমালোচনা শুরু হয়েছে। রাহুল গান্ধী ISRO কে অপমান করে দেশের বিরুদ্ধে কথা বলেছেন বলে অনেকে মত প্রকাশ করেছ।

Back to top button