টাইমলাইনভারতরাজনীতি

নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী মোদীকে তোপ রাহুলের, ‘ইভিএম নয়, ওটা এমভিএম- মোদী ভোটিং মেশিন’

বাংলাহান্ট ডেস্কঃ বিহারে তৃতীয় দফা নির্বাচনের আগে প্রচারে নেমেছিলেন কংগ্রেস প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul gandhi)। সভায় দাঁড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে চড়া সুরে করলেন নানারূপ মন্তব্য। নির্বাচনের গুরুত্বপূর্ণ বিষয় ইভিএমকে ‘এমভিএম’ বলে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী মোদীকে।

ইভিএমকে ‘এমভিএম’ বলে কটাক্ষ
আগামী ৭ ই নভেম্বর বিহারে শেষ দফার নির্বাচন এবং ফলাফল বের হবে আগামী ১০ ই নভেম্বর। এই পরিস্থিতিতে নিজেদের সবটুকু দিয়ে লড়ছে নির্বাচনে অংশগ্রহণকারী দলগুলো। চলছে শেষ সময়ের প্রচার। বিগত কয়েক বছরে নির্বাচনে প্রত্যাশিত ফল না পাওয়ার ইভিএমের দিকে আঙ্গুল তুলেছিল কংগ্রেস। আর এবার ভোটের ফলাফলের আগেই সেই ইভিএমের নাম বদলে রাখল ‘এমভিএম’ অর্থাৎ মোদী ভোটিং মেশিন।

NDA-এর বিরুদ্ধে আমরা জিতবই
বিহারের আরারিয়ায় এক নির্বাচনী সভায় অংশ নিয়ে ইভিএম মেশিনকে ‘এমভিএম’ আখ্যা দিয়ে তিনি বলেন, ‘ইভিএম বা এমভিএম, আমি কোনকিছুকেই ভয় করি না। NDA-এর বিরুদ্ধে আমরা জিতবই। আসল সত্যকে কখনই বদলানো যায় না। আমরা ওদের বিরুদ্ধে আদর্শগত ভাবে লড়াই চালাচ্ছি, আর এই লড়াই চালিয়ে যাব। ওদেরকে হারাবই’।

কৃষকদের বিষয়ে আক্রমণ করলেন মোদী জিকে
নির্বাচনী সভায় দাঁড়িয়ে মোদী জির দিকে তোপ দেগে রাহুল গান্ধী (Rahul gandhi) বলেন, ‘মোদী জি বলেছেন এবার থেকে কৃষকরা যেখানে খুশি তাদের শস্য বিক্রি করতে পারবে। বেশি মুনফা হবে। তবে আমাকে বলুন কৃষকরা কি প্লেনে করে তাদের শস্য বিক্রি করতে যাবে? নাকি রাস্তা দিয়ে যাবে? রাস্তা দিয়ে যেতে গেলে বিহারে রাস্তা কই? মোদী জি মানুষদের বাড়ি পৌঁছানোর জন্য হাজার কিমি পায়ে হেঁটে ফেরার রাস্তা দেখাচ্ছে। ওনার হৃদয়ে কৃষকদের জন্য কোন জায়গা নেই’।

 

করোনা ভাইরাস প্রসঙ্গে করলেন কটাক্ষ
করোনা ভাইরাসের বিষয়ে মোদী জিকে আক্রমণ করে রাহুল বলেন, ‘মোদী জি খালি বলেন আগামী ২২ দিনে হিন্দুস্তান করোনাকে হারাবে। আবার কিছুদিন পর বলেন হারিয়ে দেবে। সব থেকে ভালো আপনি থালা বাজান, তা কাজ না করলে তখন মোবাইলের টর্চ জ্বালাবেন’।

Back to top button