চাকরির খবরটাইমলাইনভারত

যুবক যুবতিদের জন্য বিশাল বড় সুখবর, এবার পরীক্ষা না দিয়েই পেয়ে যান ভারতীয় রেলে চাকরি

বাংলা হান্ট ডেস্ক: ফের চাকরির সুযোগ ভারতীয় রেলে (indian railways)! এবার ইস্ট কোস্ট রেলওয়ে গ্রুপ সি পদে নিয়োগ করতে চলেছে। সবচেয়ে বড় কথা হল, এই নিয়োগের ক্ষেত্রে থাকছেনা কোনো পরীক্ষা! প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নির্বাচিত করা হবে।

করোনার পরিপ্রেক্ষিতে, আবেদনকারীদের সংখ্যার উপর নির্ভর করে ইন্টারভিউয়ের দিন বাড়ানো হতে পারে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমান প্রতিবেদনে এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হল।ইস্ট কোস্ট রেলওয়ে গ্রূপ সি পদে আপাতত ৮ টি শূন্যপদে নিয়োগ করবে। যার মধ্যে ৭ টি পদ রয়েছে নার্সিং সুপারিনটেনডেন্টের জন্য এবং ১ টি পদ রয়েছে ফার্মাসিস্টের জন্য।

নার্সিং সুপারিনটেনডেন্ট পদে আবেদনের জন্য আবেদনকারীদের ভারতীয় নার্সিং কাউন্সিল বা B.Sc (নার্সিং) দ্বারা স্বীকৃত অন্যান্য প্রতিষ্ঠান থেকে জেনারেল নার্সিং অথবা মিডওয়াইফারিতে নিবন্ধিত নার্স এবং মিডওয়াইফ হিসাবে শংসাপত্র লাগবে।

পাশাপাশি ফার্মাসিস্ট পদের জন্য বিজ্ঞানে ১০+২ অথবা এর সমতুল্য পরীক্ষায় পাশ করার পর, ফার্মেসিতে ২ বছরের ডিপ্লোমা এবং ভারতের ফার্মেসি কাউন্সিলের সার্টিফিকেট বা রাজ্য ফার্মেসি কাউন্সিলের সার্টিফিকেট লাগবে।

নার্সিং সুপারিনটেনডেন্ট পদে আবেদনের জন্য বয়স সীমা ধার্য করা হয়েছে ২০ থেকে ৪০ বছর। পাশাপাশি, ফার্মাসিস্ট পদের বয়সসীমা হল ২০ থেকে ৩৫ বছর। নির্বাচিত প্রার্থীরা ৩১ শে মার্চ, ২০২২ পর্যন্ত চুক্তির শর্তাবলীতে নিযুক্ত থাকবেন, বা করোনার নির্মূলের আগেও এটি সম্পন্ন হতে পারে। শূন্যপদটি অস্থায়ী এবং প্রশাসনিক প্রয়োজন অনুযায়ী বাড়তে বা কমতে পারে।

নার্সিং সুপারিনটেনডেন্ট পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ৪৪,৯০০ টাকা বেতন দেওয়া হবে। যেখানে, ফার্মাসিস্ট পদের জন্য, প্রতি মাসে ২৯,২০০ টাকা বেতন পাওয়া যাবে। যোগ্য প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ৩১ জানুয়ারি সকাল ১১ টায় উদয়গিরি মিটিং হল, দ্বিতীয় তলা, দক্ষিণ ব্লক, রেল সদন, চন্দ্রশেখরপুর, ভুবনেশ্বর; এই ঠিকানায় পৌঁছতে হবে।

Related Articles

Back to top button