টাইমলাইন

নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ১০ বাংলাদেশি রোহিঙ্গাকে গ্রেফতার করল রেলওয়ে পুলিশ, করছিল জম্মু পালিয়ে যাওয়ার চেষ্টা

রেলওয়ে পুলিশ নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ৫ জন বাংলাদেশি (Bangladesh) রোহিঙ্গাকে (Rohingya) গ্রেফতার করেছে। এদেরেকে আগরতলা-নিউ দিল্লি রাজধানী স্পেশাল ট্রেন থেকে গ্রেফতার অরা হয়েছে। এই রোহিঙ্গাদের অধে ৩ জন পুরুশ,২ জন মহিলা রয়েছে। একই সাথে ৫ জন বাচ্চাও রয়েছে। এই রোহিঙ্গারা বাংলাদেশের কক্সাবাজার শিবির থেকে পলায়ন করেছিওল।

সুত্রের খবর অনুযায়ী এদের সকলকে রেল পুলিশের সক্রিয়তার জন্য গ্রেফতার করা সম্ভব হয়েছে। এরা জম্মুতে গিয়ে বসতি গড়ার পরিকল্পনা করেছিল বলে জানা যাচ্ছে। রোহিঙ্গার ১০ জানুয়ারি দল কুম্মিলা থেকে ভারতে দুকে পড়ে। টিকিট কাতার সময় এরা নিজেদের আসল পরিচয় গোপন করে।

rohinga Bangla Hunt Bengali News

তদন্ত করার জন্য নিউ জলপাইগুড়ি স্টেশনে রেল পুলিশ ট্রেন দাঁড় করায়। সন্দেহ হলে রোহিঙ্গাদের জিজ্ঞাসাবাদ করার জন্য হেফজতে নেওয়া হয়। যারপর তারা স্বীকার করে যে তারা এজেন্টের মাধ্যমে টিকিট কাটিয়ে ছিল। নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ের এর এক কর্মকর্তা জানিয়েছেন আগরতলা নিউ দিল্লী রাজধানী স্পেশাল ট্রেনে টিটি টিকিট চেক করার সময় কিছু যাত্রীর  উপর সন্দেহ প্রকাশ করেন। তৎপর রেলওয়ে পুলিশ নিউ জলপাইগুড়িতে ট্রেন থামিয়ে রোহিঙ্গার দলকে গ্রেফতার করে।

গ্রেফতার হওয়া রোহিঙ্গাদের নাম যথাক্রমে  আবদুল মল্লিক, ঈণায়ত রহমান, শোফীয়া বেগম, সামসিরা বেগম, মহম্মদ হাসান। প্রসঙ্গত, বাংলাদেশের শেখ হাসিনা সরকার রোহিঙ্গাদের জন্য শিবিরের আয়োজন করেছে, যদিও বহু রোহিঙ্গাকে এখন সুদূর দ্বীপে পাঠানোর কর্মসূচি শুরু করেছে। যে কারণে রোহিঙ্গাদের অন্দরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

Back to top button