fbpx
টাইমলাইনভারত

আরও ২০ হাজার কামরাকে আইসোলেশনে বদলাতে চলেছে রেল

বাংলা হান্ট ডেস্কঃ রেলওয়ে (Indian Railways) বোর্ড সোমবার জোনাল রেলওয়ে মহাপ্রবন্ধককে একটি চিঠি লিখে জানায়, ৫ হাজার কোচকে পৃথক ওয়ার্ডে পরিণত করার প্রয়োজন হবে। আর এর জন্য তাঁদের প্রস্তুতি নেওয়ার কথা বলা হয়েছে।

সেখানে বলা হয়েছে যে, কোভিড-১৯ (Covid-19) এর বিরুদ্ধে লড়াই করার জন্য ২৫ মার্চ হওয়া বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে, কিছু কোচকে কোয়ারেন্টাইন-আইসোলেশন ওয়ার্ডে পরিণত করা যেতে পারে। এই সিদ্ধান্ত চিকিৎসা বিভাগের পরামর্শের পর নেওয়া হয়েছিল। রোগীদের কোয়ারেন্টাইনের সুবিধা দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বিষয়ে সেনার চিকিৎসা সেবা শুরু করারও চর্চা হয়েছে।

ভারতীয় রেলের প্রায় ২০ হাজার কোচের প্রয়োজন হবে, প্রাথমিক ভাবে ৫ হাজার কোচকে কোয়ারেন্টাইন ওয়ার্ডে পরিণত করা হবে। শুধু নন এসি কোচকেই কোয়ারেন্টাইন ওয়ার্ডে বদলানো হবে।

বোর্ড জানিয়েছে যে, সিদ্ধান্তের আগে রেলওয়ে সেনার চিকিৎসা সেবা, বিভিন্ন জোনাল রেলওয়ের চিকিৎসা বিভাগের সাথে বিচার-বিমর্ষ করা হয়েছে। বোর্ড জানিয়েছে যে, পাঁচটি জোনাল রেলওয়ে কোচ সমেত পৃথক ওয়ার্ডের জন্য পরিকল্পনা আগেই তৈরি করা হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ মন্ত্রালয় অনুযায়ী, দেশে সোমবার করোনায় আক্রান্তদের সংখ্যা ১০৭১ হয়ে গেছে। আর ২৯ জনের মৃত্যু হয়েছে।

Back to top button
Close
Close