টাইমলাইনভারত

বড় খবরঃ কোভিড ধাক্কা! একসঙ্গে বাতিল হল একগুচ্ছ ট্রেন

বাংলাহান্ট ডেস্কঃ গোটা দেশে মারণ ভাইরাসের দ্বিতীয় তরঙ্গের ধাক্কায় বিপর্যস্ত পরিস্থিতি। আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে সাড়ে তিন লক্ষের গণ্ডি। থেমে নেই মৃতের সংখ্যাও। পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই একাধিক রাজ্য কারফিউ এবং লকডাউনের শরণাপন্ন হয়েছে। এমন উদ্বেগজনক মুহূর্তে দেশজুড়ে ট্রেন পরিষেবা (Train Service) সচল থাকাটাও প্রশ্ন চিহ্নের মুখে দাঁড়িয়েছে।

ইতিমধ্যেই বাতিল হয়েছে একাধিক যাত্রীবাহী ট্রেন (Passenger Train)। করোনা আক্রান্ত হয়েছেন রেলের গার্ড এবং চালকরা। তাই স্বভাবিক ভাবেই ট্রেন পরিষেবা যে ব্যাহত হতে চলেছে তা অনেকেই আন্দাজ করেছিলেন। তদুপরি রেলের তরফে একাধিক বার জানানো হয়েছিল দেশে রেল পরিষেবা বন্ধের মত সময় আসেনি। কোনও রাজ্যও তার জন্য আবেদন করিনি। রেলের এহেন মন্তব্যে করোনার বাড়বড়ন্তের মধ্যেই স্বস্তি মেলে নিত্য যাত্রীদের।

Railways to cancel over 40 trains amid COVID-19 situation

তবে এবার রেলের (Indian Railway) তরফে বিবৃতি দিয়ে জানানো হয় যে, কোভিডের জেরে একাধিক ট্রেনে যাত্রীসংখ্যা বিপুল হারে কমেছে। তাই এই কম যাত্রীর জেরেই বন্ধ করা হচ্ছে একাধিক ট্রেন পরিষেবা। রেলের তরফে যে বিবৃতি জারি করা হয়, তাতে উল্লেখ করা হয় যে, মোট ৪০টি ট্রেন পরিষেবা বাতিল (Train Cancelled) করা হচ্ছে। পরবর্তী নোটিস না পাওয়া পর্যন্ত এগুলি বাতিলই থাকবে।

Railways to cancel over 40 trains amid COVID-19 situation

জানিয়ে দি, যে ট্রেন গুলি বাতিল হয়েছে তার অধিকাংশই উত্তর-পশ্চিম রেলের। ফলত পশ্চিমবঙ্গের যাত্রীদের এতে সমস্যা না হওয়া টাই স্বাভাবিক। এই বাতিল হওয়া ট্রেন গুলির মধ্যে কিছু আংশিক সময়ের জন্য হলেও, বাকিটা পরবর্তী নোটিস না পাওয়া পর্যন্তই বাতিল থাকবে। প্রসঙ্গত, ইতিমধ্যেই এরাজ্যে শিয়ালদাহ এবং হাওড়া ডিভিশনে বাতিল হয়েছে একাধিক ট্রেন। তার ফলে যাত্রীদের মনে সংশয় দেখা দিয়েছিল ট্রেন চলাচল নিয়ে। তারই মধ্যে এবার উত্তর-পশ্চিম রেলে বাতিল হল ৪০টি ট্রেন। যার ফলে করোনার (Corona) দ্বিতীয় ধাক্কায় বিপর্যস্ত পরিস্থিতির মধ্যে গোটা দেশে ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা আরও প্রবল হল। যদিও রেলের তরফে তা এখনও পর্যন্ত উড়িয়ে দেওয়া হচ্ছে। জানানো হচ্ছে, ট্রেন পরিষেবা সচল থাকবে।

Related Articles

Back to top button