fbpx
আবহাওয়াটাইমলাইনপশ্চিমবঙ্গ

আবহাওয়ার খবরঃ উত্তরে ফিরল বর্ষা, দক্ষিন থাকছে শুকনোই

বাংলাহান্ট ডেস্কঃ পূর্বাভাস মেনেই রাজ্যে আসছে বৃষ্টি ফিরছে রাজ্যে। গতকাল থেকেই উত্তরের জেলাগুলিতে নেমেছে বর্ষা। আগামী দুদিন এই বর্ষা চলবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। সাথে পার্বত্য অঞ্চল্গুলিতে রয়েছে তুষারপাতের সম্ভাবনাও। তবে উত্তরের জেলা গুলিতে বৃষ্টি হলেও আপাতত শুকনোই থাকছে দক্ষিন ও পশ্চিমের জেলা গুলি। তবে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে রাজ্যের বিভিন্ন অংশে।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস।স্বাভাবিকের এক ডিগ্রি উপরে।বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৩৯ শতাংশ থেকে ৯৯ শতাংশ। বাতাসে জলীয়বাষ্পের এই আধিক্যের কারনে থাকবে কুয়াশাও। নদিয়া, দুই ২৪ পরগনা, হাওড়া হুগলি পূর্ব মেদিনীপুরে কুয়াশার সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশী।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁয়ে ছিল ১৪ ডিগ্রির কাঁটা। বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৪৪ শতাংশ। দৃশ্যমানতা ১৬ কিলো মিটার। গতকালই নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে জম্মু-কাশ্মীরে। যার ফলে আজ জম্মু-কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে হতে পারে তুষারপাত।আজ ও আগামিকাল জম্মু কাশ্মীর হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে তুষারপাতের সম্ভাবনা। সাথে পাল্লা দিয়ে ভারি বৃষ্টি । শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরের রাজ্য পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি উত্তরপ্রদেশে।

এবছরের শীতের ইনিংস শুরু হয়েছিল টি-টোয়েন্টির মত ঝোড়ো ভাবেই। কিন্তু হঠাৎ করেই পশ্চিমি ঝঞ্ঝার কারনে সেই ইনিংস মন্থর হয়ে যাওয়ায় হতাশ হয়েছিল শীত প্রেমিরা। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল বড়দিন হতে পারে শীতের উষ্ণতম দিন। নতুন বছরেও বৃষ্টি হয়েছে কয়েকবার। শীতও ফিরেছে বারবার স্বমহিমায় । কিন্তু আবহাওয়া বিদরা মনে করছেন, আর ফিরবে না শীত। ফিরলেও সেই ইনিংস হবে অনেকটাই মন্থর।

Back to top button
Close
Close