fbpx
আবহাওয়াটাইমলাইন

পশ্চিমি ঝঞ্জার জেরে বাংলায় আগামী তিনদিন বিরাট বৃষ্টির সম্ভাবনা, কমবে শীত

বাংলাহান্ট ডেস্কঃ এবছরের শীতের ইনিংস শুরু হয়েছিল টি-টোয়েন্টির মত ঝোড়ো ভাবেই। কিন্তু হঠাৎ করেই পশ্চিমি ঝঞ্ঝার কারনে সেই ইনিংস মন্থর হয়ে যাওয়ায় হতাশ হয়েছিল শীত প্রেমিরা। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছিল বড়দিন হতে পারে শীতের উষ্ণতম দিন। নতুন বছরেও বৃষ্টি হয়েছে কয়েকবার। মাঘের প্রথমেই আবার পশ্চিমী ঝঞ্ঝার জেরে ঊর্ধ্বমুখী পারদ। আগামী তিনদিন বিরাট বৃষ্টির সম্ভাবনা।

কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে হয়েছে ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আজও দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল অনেকটাই বেশি। ২৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে। পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কুয়াশার দাপট থাকবে বলেও জানানো হয়েছে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বিশেষ করে হিমালয় সংলগ্ন দার্জিলিং আর কালিম্পং-এ হবে বৃষ্টি। দক্ষিনে বৃষ্টি শুক্রবার না হলেও ,আগামী তিনদিন সেখানে বৃষ্টি হতে পারে । আগামী ৪৮ ঘন্টায় উত্তর ও দক্ষিণ বঙ্গে হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকবে। তবে রাতের তাপমাত্রা কমবে না বলেই জানিয়েছে আলিপুর।

একটি ঝঞ্ঝা যেতে না-যেতেই আরও একটি ঝঞ্ঝা কাশ্মীরে ঢুকছে। তার প্রভাবে ইতিমধ্যেই তুষারপাত শুরু হয়েছে কাশ্মীরে। জনজীবন বিপর্যস্ত। উত্তর ভারতের বিস্তীর্ণ তল্লাটে বৃষ্টির সম্ভাবনা।ই মুহূর্তে একটি ঝঞ্ঝা রয়েছে আফগানিস্তানে। এর প্রভাবে আগামী রবিবার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। সাধারণ ভাবে বৃষ্টির পর জাঁকিয়ে শীত ফেরে। কিন্তু সেই সম্ভাবনা খুবই কম বল জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিকরা।

Back to top button
Close
Close